32 C
Dhaka
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, | সময় ১০:৪৪ অপরাহ্ণ

জোর পূর্বক দোকানঘর দখলের চেষ্টা, বাঁধা দেয়ায় হত্যার হুমকি ও চাদাদাবী

নরসিংদী জেলা প্রতিনিধিঃ নরসিংদী জেলা বেলাব উপজেলা পোড়াদিয়া বাজারে প্রতিপক্ষের লোকজন বিডি সময়ের নিউজ পত্রিকা সম্পাদক ও প্রকাশকের দোকানঘর দখলের চেষ্টা, বাঁধা দেয়ায় হত্যার হুমকি ও চাদাদাবী করার অভিযোগ পাওয়া গেছে। দখলে বাঁধা দেওয়ায় প্রতিপক্ষের লোকজন ও ভাড়াটিয়া করা সন্ত্রাসীরা পাচঁ লক্ষ টাকা চাদাদাবীসহ হত্যার হুমকি দিয়েছে বলেও অভিযোগ উঠেছে। শুকবার দুপুরে পোড়াদিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

জমির মালিক বিডি সময়ের নিউজ পত্রিকা সম্পাদক ও প্রকাশকের জানান, পোড়াদিয়া বাজার এলাকায় সাড়ে ৫ শতাংশ জমি তাহার বাবা ১৯৮২ সালে ক্রয় করে। মরহুমের ওয়ারিসগণদের নামে ২০০৫ সালে নামজারী হয় ও ভূমি অফিসের মাধমে প্রতিবছর সরকারকে জমির কর প্রদান করে আসছে। ৪৮ নং মৌজা পোড়াদিয়া এস এ, আর এস রেকড কৃত জায়গা। দোকান ঘর করে ৪২ বছর ধরে ভোগ দখল করে শান্তিপূর্নভাবে বসবাস করে আসছে। দোকান ঘরের সামনে মেইন রোড উচু হয়ায় দোকান ঘরটি নিচু হয়ে পড়ে তাই দোকান ঘরটি সংস্কার/মেরামতের কাজ ১০ থেকে ১২ দিন করার পর ১৩ দিনের মাথায় হঠাৎ গত ০৭/০৫/২০২৩ইং তারিখ একই এলাকার মৃত্যু শাহাব উদ্দিন এর মেয়ে মেয়ের ছেলেরা ও বিন্নাবইদ এলাকার এক দলের পরিচয় নামধারী এক জামাইসহ অজ্ঞাত ১০/১২ জন বেশকিছুদিন ধরে বিডি সময়ের নিউজ প্রতিকা সম্পাদক ও প্রকাশকের জমি ও দোকান ঘর জোর পূর্বক দখলের পায়তারা করে আসছিল। গত রবিবার দুপুরে মেয়ের ছেলেরা ও মেয়ের জামাইসহ অজ্ঞাত ১০/১২ জন দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে তার জমি ও দোকান ঘর জোর পূর্বক দখলের চেষ্টা চালায়। এসময় বাঁধা প্রদান করলে প্রতিক্ষের লোকজন বিডি সময়ের নিউজ পত্রিকা সম্পাদক ও প্রকাশকের বড় ভাই মো: রফিকুল ইসলামসহ তাহার পরিবারকে অস্ত্রশস্ত্র দিয়ে ধাওয়া করে। বিডি সময়ের নিউজ প্রতিকা সম্পাদক ও প্রকাশকের বড় ভাই মো: রফিকুল ইসলামের ডাক-চিৎকারে আশপাশের দোকান ঘর ও বাজারের লোকজন এগিয়ে আসলে প্রতিপক্ষের লোকজন পরে হামলাসহ এবং মিথ্যা মামলা করার কথা বলে চলে যায়। জনাব ইবাহীম খলিল জানান বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মহোদয়কে মোবাইল ফোনের মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে।

বিডি সময়ের নিউজ প্রতিকা সম্পাদক ও প্রকাশক আইনের প্রতি শ্রদ্ধাশীল প্রশাসনের নিকট সুদৃষ্টি কামনাসহ সন্ত্রাসীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্র্রহন করার দাধী জানান এবং শান্তিপূণ ভাবে দোকান ঘরের সংস্কার/মেরামত করার সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন...

ভূঞাপুরে ইউপি নির্বাচনে ৩ টিতে নৌকা, ২টিতে বিদ্রোহী এবং১টি স্থগিত

Al Mamun Sun

প্রেমের ঘটনায় দুই গ্রামবাসীর মধ্যে সংঘর্ষ, আহত ৪

Al Mamun Sun

ঠাকুরগাঁওয়ে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

Al Mamun Sun
bn Bengali
X