26 C
Dhaka
শুক্রবার, ৭ মে ২০২১, | সময় ১১:০২ পূর্বাহ্ণ

এনআরসি ঠেকাতে বিরোধী দলীয় মুখ্যমন্ত্রীদের ভূমিকা রাখতে হবে : অরুন্ধতী রায়

সংশোধিত নাগরিকত্ব আইন(সিএএ) এবং জাতীয় নাগরিক পঞ্জি (এনআরসি) ঠেকাতে দেশের বিভিন্ন রাজ্যে ক্ষমতাসীন বিরোধী দলীয় মুখ্যমন্ত্রীদের সক্রিয় হওয়ার কথা বললেন অরুন্ধতী রায়। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি ও আনন্দবাজারে এ তথ্য পাওয়া গেছে।

তিনি বলেন, যুক্তরাষ্ট্রীয় কাঠামোই দেশকে বাঁচাতে পারে। পার্লামেন্টে বিপুল সংখ্যায় এগিয়ে রয়েছে শাসক বিজেপি। সিএএ এবং এনআরসি বাস্তবায়ন ঠেকাতে বিরোধী মুখ্যমন্ত্রীরা সক্রিয় না হলে সংখ্যাগুরুবাদের তোড়ে ভেসে যেতে হবে। ।

বৃহস্পতিবার কলকাতায় এক অনুষ্ঠানে সাহিত্যিক-সমাজকর্মী অরুন্ধতী রায় আরো বলেন, উত্তর প্রদেশে সন্ত্রাসের রাজত্ব চলছে। ওই রাজ্যে ২০ জন প্রতিবাদী নিহত হয়েছেন। পুলিশ লুট করছে। চিকিৎসকরা আহতদের চিকিৎসা করছেন না। ওয়ার জোনেও (যুদ্ধক্ষেত্র) এমন হয় না।

পশ্চিমবঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষের সাম্প্রতিক মন্তব্য প্রসঙ্গে অরুন্ধতী রায় বলেন, উত্ত প্রদেশের(ইউপি) যোগী আদিত্যনাথ মডেলে আস্থাশীল দিলীপ ঘোষও প্রতিবাদীদের কুকুরের মতো গুলি করার কথা বলছেন। এর পরেও বলবেন, এটা গণতন্ত্র! ‘পিপলস ফিল্ম ফেস্টিভ্যাল’ নামে কলকাতায় একটি তথ্যচিত্র অনুষ্ঠানে এ কথা বলেন অরুন্ধতী রায়।

আরও পড়ুন...

দেশ-বিদেশে নানা অপপ্রচার চলছে : প্রধানমন্ত্রী

Al Mamun Sun

ঝালকাঠিতে বঙ্গবন্ধু ও মুক্তিযোদ্ধাদের ভাস্কয ম্মৃতি স্তম্ভ ভাংচুর

Staff correspondent

পেশাদার-প্রশিক্ষিত সশস্ত্র বাহিনী গড়ে তুলতে চাই: প্রধানমন্ত্রী

Staff correspondent
bn Bengali
X