26 C
Dhaka
শুক্রবার, ৭ মে ২০২১, | সময় ৯:৫৩ পূর্বাহ্ণ

নাটোরে ১৬টি সাজাপ্রাপ্ত সহ মোট ৩৭মামলার আসামী গ্রেফতার

আশিকুর রহমান,নাটোর প্রতিনিধিঃ
নাটোরের গুরুদাসপুরে ১৬টি সাজাপ্রাপ্ত সহ মোট ৩৭মামলার আসামী ব্যবসায়ী সাবেন আলী (৪৬) কে ঢাকা থেকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। গতরাতে রাজধানীর মিরপুরের বড়বাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সাবেন আলী গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় পুরানপাড়া এলাকার বারশেদ আলী শাহ’র ছেলে।
নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান

ব্যবসায়ী সাবেন আলী গুরুদাসপুরের চাঁচকৈড় বাজারে চাল ক্রয়-বিক্রয়ের ব্যবসা করে আসছিলেন। এসময় তিনি ব্যবসায়ীদের কাছ থেকে বেশি দামে বাকিতে চাউল ক্রয় করে ঢাকার বিভিন্ন মোকামে কম দামে বিক্রি করে। ব্যবসায় ধারাবাহিক ভাবে লোকসান হওয়ার কারনে দেউলিয়া হয়ে যায় সে। এতে করে অন্তত ৫০জন ব্যক্তি তার কাছ থেকে ১৫কোটি টাকা পাওনাদার হয়। বিভিন্ন সময় পাওনাদারদের সে ফাঁকা চেক দিয়ে দেয়।

পরবর্তীতে টাকা পরিশোধ করতে না পারার কারনে তার নামে গুরুদাসপুর থানা সহ আদালতে অন্তত ৩৭টি মামলা দায়ের করে ভুক্তভোগিরা। এরমধ্যে ১৬টি মামলায় সে এক বছর করে কারাদন্ডপ্রাপ্ত ছিল। বাকি ২১টি মামলায় তার নামে গ্রেফতারী পরোয়ানা রয়েছে। গ্রেফতারী পরোয়ানা এবং সাজা মাথা নিয়েই গত ৩বছর আগে সে গুরুদাসপুর থেকে পালিয়ে যায়। পরবর্তীতে গুরুদাসপুর থানা পুলিশ সাত দিন ব্যাপী রাজধানীতে অভিযান চালিয়ে রাজধানীর মিরপুরের বড়বাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

 

আরও পড়ুন...

ভোলায় করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশনে দুইজন

Staff correspondent

করোনায় আক্রান্ত হলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আক্তার।

Staff correspondent

বঙ্গোপসাগরে সৃষ্ট বায়ুচাপের প্রভাবে মোংলা বন্দরে পণ্য ওঠানামা ব্যাহত

Staff correspondent
bn Bengali
X