26 C
Dhaka
শুক্রবার, ৭ মে ২০২১, | সময় ১০:০৯ পূর্বাহ্ণ

পোশাক শিল্প এলাকায় শুক্র-শনিবার ব্যাংক খোলা

পবিত্র ঈদুল ফিতরের আগে শ্রমিকদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে পোশাক শিল্প এলাকায় ব্যাংকের সব শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত ব্যাংক খোলা থাকলেও শুক্রবার ব্যাংকিং লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত। আনুষঙ্গিক কাজ শেষ করতে আরও এক ঘণ্টা সময় পাবেন ব্যাংকাররা। তবে এই সময়ের মধ্যে বেলা সোয়া ১টা থেকে দেড়টা পর্যন্ত থাকবে জোহরের নামাজের বিরতি।

মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন (ডস) থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।এতে বলা হয়, পবিত্র ঈদুল ফিতরের পূর্বে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক/কর্মচারী/কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধের সুবিধার্থে এবং রফতানি বাণিজ্য সচল রাখার স্বার্থে অন্যান্য কার্যক্রমের পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে রফতানি বিল ক্রয়ের মাধ্যমে নগদ অর্থ প্রদানের লক্ষ্যে উল্লিখিত বন্ধের দিনেও ব্যাংকের শাখা খোলা থাকবে।

বিশেষ করে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিত করে আগামী ২২ ও ২৩ মে (শুক্র ও শনিবার) খোলা রাখতে হবে। প্রসঙ্গত, ঈদ উপলক্ষে ব্যাংকিং খাতে ছুটি ২১ থেকে ২৬ মে পর্যন্ত। অর্থাৎ বৃহস্পতিবার থেকে ব্যাংক বন্ধ।

আরও পড়ুন...

নতুন নির্দেশনা, সাত দিন বন্ধ থাকবে ব্যাংক

Al Mamun Sun

কেন্দ্রীয় ব্যাংকের সার্কুলার জারি আন্তর্জাতিক ডেবিট কার্ড চালুর সুবিধা পাচ্ছে বাংলাদেশিরা

Staff correspondent

রাষ্ট্রায়ত্ত চিনি কলগুলোর আধুনিকায়নের বিষয়ে আলোচনা করতে থাইল্যান্ড ও কম্বোডিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী

Staff correspondent
bn Bengali
X