26 C
Dhaka
শুক্রবার, ৭ মে ২০২১, | সময় ১০:৩২ পূর্বাহ্ণ

মাঠে ফিরেই ডি ভিলিয়ার্সের ঝড়

কাপ হাতে ভিলিয়ার্স (ছবি : সংগৃহীত)

ওয়ানডে তে কম বলে অর্ধশতক ও শতকের রেকর্ড এখন সাউথ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্সের ঝুলিতে। সেই ম্যাচ যারা দেখেছেন তাদের কাছে স্মরণীয় হয়ে থাকবে প্রতিটা মুহূর্ত। করোনার কারণে দীর্ঘদিন বিশ্বের ক্রীড়াজগত স্তিমিত। তবে ধীরে ধীরে মাঠে ফিরছেন খেলোয়াড়রা। গড়াচ্ছে বিভিন্ন সিরিজ ও ম্যাচ।

করোনার ধাক্কা কাটিয়ে দক্ষিণ আফ্রিকায় ক্রিকেট ফেরানোর প্রথম ধাপ হিসেবে তিন দলের ক্রিকেট সলিডারিটি কাপ (থ্রিটি ক্রিকেট) অনুষ্ঠিত হয়ে গেল, যাতে ডি ভিলিয়ার্স ঝড় দেখলেন ক্রিকেটভক্তরা। ২১ বলে ফিফটি। শেষ পর্যন্ত ২৪ বলে ৬১ রান। এবি ডি ভিলিয়ার্স মনে করিয়ে দিলেন, সমর্থকরা এতদিন কি মিস করেছেন!

অন্য আমেজের ‘অদ্ভূত’ ক্রিকেট ম্যাচটিতে প্রতি দলের জন্য দুই ইনিংস করে নির্ধারিত ছিল, এক ইনিংসে ৬ ওভার করে। শেষ পর্যন্ত যেই দলের রান বেশি হবে, তাদেরই বিজয়ী ঘোষণা করা হবে, ছিল এমন নিয়ম।

ডি ভিলিয়ার্সের দল ‘ঈগলস’ই জিতেছে এমন এক অদ্ভূত ম্যাচ। তিনটি দলের মধ্যে দ্য ঈগলের অধিনায়ক ছিলেন ডি ভিলিয়ার্স, কাইটসের নেতৃত্ব দেন টেম্বা বাভুমা আর কিং ফিশারের অধিনায়ক রেজা হেনড্রিকস।

দুই ইনিংসে ৪ উইকেটে মোট ১৬০ রান করে সবার চেয়ে বেশি সংগ্রহ ছিল ঈগলের। ফলে তারা চ্যাম্পিয়ন হয়ে ‘গোল্ড’ জিতেছে। এইডেন মার্করাম ৩৩ বলে করেন ৭০ রান, ডি ভিলিয়ার্স ২৪ বলে ৬১।

বাকি দুই দলের মধ্যে টেম্বা বাভুমার কাইটস ৩ উইকেটে ১৩৮ রান করে জেতে ‘সিলভার’, ৫ উইকেটে ১১৩ রান করে ‘ব্রোঞ্জ’ জেতে রেজা হেনড্রিকসের কিংফিশার।

শুধু মাঠে ক্রিকেট ফেরানো নয়, আরেকটি মহৎ উদ্দেশ্য নিয়ে এই ম্যাচ আয়োজন করা হয়েছিল। এখান থেকে আসা অর্থ ব্যয় করা হবে করোনার বিরুদ্ধে লড়াই করা স্বাস্থকর্মীদের সুরক্ষা সরঞ্জাম ক্রয়ে।

facebook sharing button
twitter sharing button
pinterest sharing button
email sharing button
sharethis sharing button

আরও পড়ুন...

আইপিএলে পঞ্চম শিরোপা জিতল মুম্বাই

Al Mamun Sun

বাংলাদেশ-শ্রীলঙ্কা টেস্টে ড্র এর পথেই

Al Mamun Sun

সাকিবকে কিনল কেকেআর

Al Mamun Sun
bn Bengali
X