30 C
Dhaka
বুধবার, ১২ আগস্ট ২০২০, | সময় ৭:০৯ অপরাহ্ণ

নোবিপ্রবির সাইফের চিকিৎসায় সোসিওলজি ন্যাচার ক্লাবের সহায়তা

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধি :
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি)  ইনফরমেশন সাইন্স এন্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. সাইফ উদ্দিনের দুটো কিডনিই ইতিমধ্যে অকেজো হয়ে গেছে।সাইফকে বাঁচাতে দ্রুত সময়ের মধ্যে কিডনি প্রতিস্থাপনের  কথা জানিয়েছেন চিকিৎসকরা।
সাইফের চিকিৎসায় সহযোগিতায় এগিয়ে এসেছে নোবিপ্রবির সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত  সোসিওলজি ন্যাচার ক্লাব।সম্প্রতি সোসিওলজি ন্যাচার  ক্লাবের উদ্যোগে নোবিপ্রবি সমাজবিজ্ঞান বিভাগের ১ম,২য় ও ৩য় ব্যাচের শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় মোট  ১৩ হাজার ১৭৫ টাকা সংগ্রহ করে সাইফের কাছে পৌছে দেওয়া হয়েছে।
সোসিওলজি ন্যাচার ক্লাবের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ক্লাবের  উপদেষ্টা  ও সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক মোহাম্মদ মনিরুজ্জামান।তিনি বলেন,”নোবিপ্রবি শিক্ষার্থী সাইফের চিকিৎসায়  সমাজবিজ্ঞান বিভাগের ১ম,২য় ও ৩য় ব্যাচের শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টায় সহযোগিতার যে উদ্যোগ গ্রহণ  করেছে তা প্রশংসার দাবীদার।সকলের সম্মিলিত প্রচেষ্টায় সাইফ দ্রুত সুস্থ হয়ে উঠবে।”
এই উদ্যোগের বিষয়ে ক্লাবের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান আরিফ জানান, সাইফের কিডনি প্রতিস্থাপন-চিকিৎসায় বিশ (২০) লক্ষ টাকার প্রয়োজন, যা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। তাই সাইফের  পরিবার সকলের সহযোগিতা কামনা করেছেন।আমরা আমাদের ক্লাবের মাধ্যমে সাইফের চিকিৎসা ব্যয় সংগ্রহে  উদ্যোগ গ্রহণ করি এবং আমাদের  সমাজবিজ্ঞান বিভাগের তিনটি ব্যাচের প্রায় সকলেই সহযোগিতা করেছে।।বিশ্ববিদ্যালয়ের অন্যান্য বিভাগ  ও ক্লাব গুলোও এভাবে উদ্যোগ নিলে সাইফের চিকিৎসা ব্যয় মেটানো সম্ভব। আমাদের সবার সম্মিলিত প্রচেষ্টায় সাইফ আবার সুস্থ হয়ে উঠবে এটাই প্রত্যাশা করি।
উল্লেখ্য, মো. সাইফ উদ্দিনের চিকিৎসায় নোবিপ্রবির  ছাত্র কল্যাণ তহবিল থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকা,ইন্সটিটিউট অফ ইনফরমেশন সায়েন্স থেকে  ৫০ হাজার টাকা এবং নোবিপ্রবির শিক্ষকদের এক দিনের বেতনের অর্ধেক সহ প্রায় ৫ লক্ষ টাকা সহযোগিতা করা হয়েছে।এছাড়াও সাইফের চিকিৎসায় সহযোগিতায় করতে নিচের নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

আরও পড়ুন...

নানা আয়োজনের মধ্য দিয়ে নোবিপ্রবিতে মহান বিজয় দিবস ২০১৯ পালিত 

Staff correspondent

জবি ক্যাম্পাসে জরুরী ভিত্তিতে হ্যান্ডওয়াসের ব্যবস্থা

Staff correspondent

রাবিতে মোমবাতি প্রজ্জ্বলন

Staff correspondent
bn Bengali
X