30 C
Dhaka
বুধবার, ১২ আগস্ট ২০২০, | সময় ৬:৫৭ অপরাহ্ণ

সিরাজগঞ্জে র‌্যাব-১২ এর ২ টি অভিযানে মাদক ব্যবসায়ী ও ভূয়া ডাক্তার গ্রেফতার

রবিবার ২৬ জুলাই ২.৩০ টা এর সময় গোপন সাংবাদের ভিত্তিতে সদর কোম্পানীর কোম্পানী কমান্ডার, সহককারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান এর নেতৃত্বে র‌্যাব-১২ এর সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল সিরাজগঞ্জের সদর থানাধীন কালিয়া হরিপুর ইউনিয়ানের সায়দাবাদ এলাকায় এক মাদক বিরোধী অভিযান পরিচালনা করে ০১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে।

গ্রেফতাকৃত মাদক ব্যবসায়ী সিরাজগঞ্জের বনবাড়িয়া পূর্বপাড়া (ঠাকুরট্যাক) গ্রামের মো. আক্তার খান এর ছেলে মোঃ অয়ন খান (২৪) কে ২৪০ পিচ ইয়াবা এবং ১টি মোবাইল ও ২টি সিম সহ গ্রেফতার করে র‌্যাব-১২।
তার বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সালের ৩৬(১) এর সরনীর ১০(ক)/৪১ ধারায় মামলা দায়ের করে উদ্ধারকৃত আলামতসহ তাকে থানায় হস্তান্তর করা হয়েছে।
র‌্যাব-১২ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, সিরাজগঞ্জ জেলার সদর থানাধীন সায়দাবাদ বাইপাস রোডের ডাবতলা মোড়ে বিপুল পরিমান মাদক ক্রয়-বিক্রয় করিতেছে। এরই প্রেক্ষিতে উল্লেখিত স্থানে অভিযান পরিচালনা করা হয়। উক্ত স্থানে অভিযান চালিয়ে ২৪০ পিচ ইয়াবা এবং ১টি মোবাইল ও ২টি সিম সহ তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীর বিরুদ্ধে সিরাজগঞ্জ জেলার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ সালের ৩৬(১) এর সরনীর ১০(ক)/৪১ ধারায় মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাকে উক্ত থানায় হস্তান্তর করা হয়েছে।

এছাড়াও বিকেল ৪.৩০-৬.১০ টা পর্যন্ত গোপন সাংবাদের ভিত্তিতে সদর কোম্পানীর কোম্পানী কমান্ডার, সহককারী পুলিশ সুপার মো. এরশাদুর রহমান এর নেতৃত্বে র‌্যাব-১২ এর সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল, ডা. সৌমিত্র বসাক (এমবিবিএস) সিভিল সার্জন এর কার্যালয়, সিরাজগঞ্জ ও এক্সজিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. মাসুদুর রহমান সহ সিরাজগঞ্জ জেলার সদর থানা এলাকায় বিভিন্ন ডেন্টাল ক্লিনিকে অভিযান পরিচালনা করেন। এসময়ে সার্টিফিকেট বিহীন ভূয়া ডাক্তার কর্তৃক রোগীদের চিকিৎসা প্রদান করার দায়ে ৪ জন ভূয়া নামধারী ডেন্টাল ডাক্তারকে আটক করা হয়। পরবর্তীতে তাদের সংশ্লিষ্ট থানার এক্সজিকিউটিভ ম্যাজিষ্ট্যট মো. মাসুদুর রহমান এর ভ্রাম্যমান আদালতের মাধ্যমে নিম্নেবর্ণিত ব্যক্তিদেরকে বিভিন্ন অর্থ দন্ডে দন্ডিত করেন ঃ

অর্থ দন্ডে দন্ডিত ব্যক্তিরা হলেন ঃ ১। মো. মোস্তফা আহমেদ (৪০), তালুকদার ডেন্টাল ক্লিনিক এন্ড ল্যাব সেন্টার, ৫,০০০/- ২। মো. আশরাফুল ইসলাম (২৬), খাঁন ডেন্টাল কেয়ার ২০,০০০/- ৩। শরিফুল ইসলাম রনি, (৩৩) মা- ডেন্টাল কেয়ার ৪০,০০০/- ৪। রাশেদুল হাসান বাদশা (৩২), স্কয়ার ডেন্টাল কেয়ার,৮,০০০/- মোট জরিমানা-৭৩,০০০/- টাকা।

উল্লেখিত ব্যক্তিদের মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল,২০১০ এর ২৯(২) ধারায় সর্বমোট ৭৩,০০০/- জরিমানা করা হয়।

এ ধরনের ভূয়া নামধারী ডাক্তারদের ও মাদক বিরোধী অভিযান সচল রেখে মাদকমুক্ত সোনার বাংলা গঠনে র‌্যাব-১২ বদ্ধপরিকর।

আরও পড়ুন...

ভাঙ্গায় ইমামদের নগদ অর্থ দিলেন বিশিষ্ঠ সমাজসেবক আলহাজ্ব আবু জাফর মুন্সী

Staff correspondent

কলাপাড়ায় স:প্রা:বিদ্যা: ম্যানেজিং কমিটির সভাপতি হলো সাংবাদিক মোয়াজ্জেম হোসেন ॥

Staff correspondent

করোনা মোকাবেলায় গোবিন্দগঞ্জে ছিদ্দিক হোসেন চৌধুরীর ব্যক্তিগত উদ্যোগে নগদ অর্থ প্রদান

Staff correspondent
bn Bengali
X