28 C
Dhaka
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, | সময় ৩:২৭ পূর্বাহ্ণ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মৎস্য সপ্তাহের সমাপনী অনুষ্ঠান।

তাপস কর,ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে মৎস- সপ্তাহব‍্যাপী অনুষ্ঠান বিভিন্ন কর্মসুচি পালনের মধ‍্য দিয়ে সম্পন্ন হয়েছে।মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে গত ২১ জুলাই থেকে ২৭ জুলাই উদযাপিত হলো জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০। সারাদেশের সাথে সমন্বয় রেখে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলায়ও প্রামাণ্যচিত্র প্রদর্শন, লিফলেট ও মৎস্য চাষীদের উপকরণ বিতরণ, মোবাইল কোর্ট পরিচালনা, মৎস্য চাষীদের নিবিড় পরামর্শ প্রদান, পুকুরের মাটি-পানি পরীক্ষা ইত্যাদি নানা আয়োজনে পালিত হলো জাতীয় মৎস্য সপ্তাহ।
আজ সোমবার সকালে সমাপনী দিনে উপজেলা পরিষদের পুকুরে পোনা মাছ অবমুক্ত করা হয়। এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার জাকির হোসেন, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সানোয়ার রাসেল, উপজেলা যুব উন্নয়ন অফিসার প্রমুখ।
ময়মনসিংহের জেলা প্রশাসক মহোদয় ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে ঈশ্বরগঞ্জ সহ অন্যান্য উপজেলার উপজেলা নির্বাহী অফিসার ও মৎস্য কর্মকর্তাদের সাথে মতবিনিময়ের মাধ্যমে সাত দিন ব্যাপী অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।
সিনিয়র মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেল বলেন,’পরিকল্পিত ও বিজ্ঞানসম্মত উপায়ে মাছ চাষের মাধ্যমে দেশের মানুষের নিরাপদ আমিষের চাহিদা মেটানোর পাশাপাশি বেকারত্ব দূরীকরণ ও বৈদেশিক মুদ্রা অর্জনে আরও বেশি অবদান রাখা সম্ভব।’
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: জাকির হোসেন বলেন, আর্থসামাজিক উন্নয়নে মৎস্য খাতের অবদানের প্রামাণ্যচিত্র, ভিডিও ফুটেজের মাধ্যমে মৎস্য চাষীদের দেখানো হয়েছে। এতে করে মাছ চাষে তাদের আগ্রহ বাড়বে। এছাড়া বায়োফ্লক পদ্ধতিতে মাছ চাষের বিষয়ে জোর দেওয়া হয় বলে জানান তিনি।

আরও পড়ুন...

নড়াইলে বাৎসরিক পরিদর্শনে ডিআইজিকে পুলিশ সুপারের ফুলের শুভেচ্ছা!!

Staff correspondent

যুক্তরাষ্ট্রে কুমিল্লা সোসাইটির সভাপতি মুরাদনগরের দিপু

Staff correspondent

নড়াইলের যোগানিয়া রাস্তার বেহাল দশা জনদুর্ভোগে এলাকার সাধারন মানুষ!!

Staff correspondent
bn Bengali
X