29 C
Dhaka
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, | সময় ১:৪৪ পূর্বাহ্ণ

সুন্দরবন কে ঘিরে অপরাধমূলক কর্মকান্ড নিমূলের দ্রুতগতি সম্পর্ণ তিনটি জলযান বিতরন করেছেন খুলনা রেঞ্জ ডিআইজি

জসিম উদ্দিন,বিশেষ প্রতিনিধিঃ

সুন্দরবন উপকুলীয় এলাকায় অপরাধমুলক কার্যক্রম নিমূলের জন্য বাংলাদেশ পুলিশের জন্য বরাদ্ধকৃত দ্রুতগতি সম্পর্ন জলযান বিতরন করেছেন খুলনা রেঞ্জ ডিআইজি ড.খন্দকার মহিদ উদ্দিন,(বিপিএম বার)। মঙ্গলবার সকালে খুলনা রুপসা নদীর ঘাটে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল কতৃক বরাদ্ধকৃত দ্রুতগতি সম্পর্ণ তিনটি জলযান খুলনা,সাতক্ষিরা ও বাগেরহাট জেলা পুলিশ সুপারের কাছে হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে খুলনা জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ,বাগেরহাট জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়,সাতক্ষিরা জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান সহ নৌ পুলিশের কর্মকর্তা বৃন্দ উপস্থিত ছিলেন।

জলযান বিতরন অনুষ্ঠানে ডিআইজি ড.খন্দকার মহিদ উদ্দিন বলেন, বিশ্ব ঐতিহ্য সুন্দরবন আমাদের গর্ব এর প্রধান ঐতিহ্য রয়েল বেঙ্গল টাইগার, হরিণ সহ অন্য প্রাণী সম্পদ এবং জলজ সম্পদ ও পরিবেশ সুরক্ষা এবং নিরাপদ রাখা আমাদের দায়িত্ব। কিছু দুষ্কৃতকারী সুন্দরবনকে ধ্বংসের পাঁযতারা করছে। তাদেরকে কঠোর ভাবে দমনে কার্যকর পদক্ষেপ গ্রহণের জন্য পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান তিনি।
সুন্দরবন সুরক্ষায় ওই বরাদ্ধের একটি জলযান দেয়া হয়েছে বাগেরহাটে। এ বিষয়ে বাগেরহাট জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় বলেন,বাগেরহাট অ লে থাকা সুন্দরবনের সকল সম্পদ সুরক্ষা ও বনকে ঘিরে সকল অপরাধমূলক কর্মকান্ড বন্ধে পুলিশের কর্মকান্ডে গতি বাড়বে। এক প্রশ্নের জবাবে পুলিশ সুপার আরো জানান, নতুন বরাদ্ধ পাওয়া জলযানটি জেলা শহরে রাখা হবে। এবং প্রয়োজন অনুযায়ী পুরো জেলায় নদী পথে অপরাধ মূলক কর্মকান্ড বন্ধে ব্যবহার করা হবে। বাগেরহাট জেলায় একটি জলযান বরাদ্ধ দেয়ায় খুলনা রেঞ্জ ডিআইজির প্রতি কৃতঞ্জতা প্রকাশ করেন পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়।

আরও পড়ুন...

সিরাজগঞ্জের চৌহালীতে নৌকাডুবিতে আরো ২ জনসহ মোট ১২ জনের লাশ উদ্ধার

Staff correspondent

নড়াইলের কামার পল্লীতে কোরবানী ঈদে হাক ডাক নেই

Staff correspondent

ভোলায় জেলা বিএনপি’র সাবেক সভাপতির মৃত্যুতে বিভিন্ন মহলের শোক

Staff correspondent
bn Bengali
X