30 C
Dhaka
বুধবার, ১২ আগস্ট ২০২০, | সময় ৫:৪৩ অপরাহ্ণ

‘ও আমার জীবনটা ষোলআনাই বদলে দিয়েছে’

খেলাধুলা ডেস্ক :

আনুশকা শর্মার সঙ্গে ক্যামেস্ট্রিটা যে ভালোই জমে উঠেছে সেটি আবারও অকপটে স্বীকার করে নিয়েছেন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি। নিজেকে বদলে দেয়ার কারিগর হিসেবে বলিউড নায়িকাকেই কৃতিত্ব দিলেন কোহলি। তার মতে, আনুশকা তার জীবনটা ষোলআনা বদলে দিয়েছেন।

ভারতের ক্রিকেট দলের অনিয়মিত সিমার মায়াঙ্ক আগারওয়ালের সঙ্গে সম্প্রতি এক লাইভ সেশনে অংশ নিয়ে নিজের জীবনবোধ নিয়ে এসব কথা বলেন কোহলি। খবর স্পোর্টইনসাইডারের।

এই দুই ক্রিকেটারের আলাপচারিতায় আনুশকাই বেশি চর্চিত হয়েছেন। কোহলি বলেন, ‘আমি বদলে যাওয়ার জন্য সবসময় ওকে পুরো কৃতিত্ব দেব। আপনাকে অবশ্যই স্বীকার করতে হবে যে, আপনার জীবনে কিছু একটা ভালো হয়েছে। তখন আপনাকে এটিও মেনে নিতে হবে। ঠিক এই কারণে আমি এখন আগের চেয়ে ভালো বুঝতে পারছি। আমার ক্ষেত্রে যদি এটা না হতো, তা হলে আমি এখন ভিন্ন মানুষ থাকতাম। ওর মতো কারও সঙ্গে যদি দেখা না হতো, তা হলে আমার অনেক কিছুই অপূর্ণ থাকত। জীবনবোধ বুঝতে শেখার জন্য আমি তার কাছে কৃতজ্ঞ থাকব।’

এ সময় আনুশকার সঙ্গে বিয়ের কারণেই তিনি একজন ভালো মানুষে পরিণত হয়েছেন জানিয়ে কোহলি বলেন, ‘সে মানুষ এবং পরিস্থতি খুব ভালো বুঝতে পারে। আমাকেও অনেক কিছু বুঝতে শিখিয়েছে। ওর মতো একজন জীবনসঙ্গী পাওয়া অনেক বড় আশীর্বাদ। এর ফলেই আমি একজন ভালো মানুষে বদলে গিয়েছি।

‘আমার নিজের ভিন্ন এক সত্তাকে আবিষ্কার করার পুরো কৃতিত্বটাই আমি ওকে (আনুশকা) দেব। আমি অনেক বেশি কৃতজ্ঞ যে, ও আমার জীবনসঙ্গী। আমি আগে অনেক অন্তর্মুখী মানুষ ছিলাম, বাস্তব জীবন সম্পর্কে তেমন কোনো জ্ঞানই আমার ছিল না। আপনি যখন অন্য একজনকে দেখেন এবং জানেন যে আপনার সঙ্গী বিষয়গুলো অন্যভাবে দেখছে, তখন সেটি অজান্তেই নিজের মধ্যেও চলে আসে।’

আরও পড়ুন...

বিয়ে করেই শাস্তির মুখে সৌম্য সরকার

Staff correspondent

আজ জিম্বাবুয়েকে হারালেই ইতিহাস গড়বে বাংলাদেশ

Staff correspondent

গর্বের নাম সাকিব আল হাসান আমার কাছে :ঢালিউডের কিংখ্যাত শাকিব খান

Staff correspondent
bn Bengali
X