29 C
Dhaka
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, | সময় ৩:০১ অপরাহ্ণ

সুন্দরবনে কীটনাশক দিয়ে মাছ শ্বীকারের দায়ে ৭ দূবৃত্তকে আটক করেছে পুলিশ

জসিম উদ্দিন.বিশেষ প্রতিনিধিঃ

সুন্দরবনের নদ নদীতে কীটনাশক দিয়ে মাছ স্বীকার আর কীটনাশক সরবরাহের দায়ে ৭ দূবৃত্তকে আটক করেছে মোংলা থানাা পুলিশ। এসময় জব্দ করা হয় বিপুল পরিমান কীটনাশক,মাছ,জাল ও একটি ইঞ্জিন চালিত ট্রলার।

মোংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী জানান, কীটনাশক দিয়ে মাছ স্বীকার করে বনের করমজল এলাকার খাল দিয়ে যাওয়ার সময় পুলিশের নিয়মিত দলের হাতে, কীটনাশক দিয়ে মাছ শ্বীকারের দায়ে শিবপদ মন্ডল(৪২),গোবিন্দ রায়(৩৫),মোঃ দুলাল শেখ(২৫),আরিজুল ফকির(৩৫),সুব্রত রায়(২৫) ও আমিন শেখ(১৯) নামক ৬ দূবৃত্ত কে আটক করা হয়। এ সময় তাদের ব্যবহ্নত একটি ইঞ্জিন চালিত ট্রলার থেকে ৬ ক্যারেট মাছ ও কীটনাশক জব্দ করা হয়।

পরে আটককৃতদের শ্বীকারোক্তি মোতাবেক মোংলা সার্কেলের সহকারী পুলিশ সুপার আসিফ ইকবাল এর নির্দেশনায় অফিসার ইনচার্জ মোংলা থানা মোঃ ইকবাল বাহার চৌধুরী ও পুলিশ পরিদর্শক(তদন্ত) তুহিন মন্ডল এর নেতৃত্বে উপজেলার বৌদ্ধমারী এলাকায় একটি ঘরে অভিযান চালিয়ে বিপুল পরিমান কীটনাশক জব্দ করে পুলিশ। অবৈধভাবে ওইসব কীটনাশক রাখা ও বিক্রির দায়ে আলামিন খান(৪০) নামক আরো এক দূবৃত্তকে আটক করা হয়।

দুপুরে পুলিশের পক্ষ থেকে থানা ভবনে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করে মোংলা সার্কেলের সহকারী পুলিশ সুপার মোঃ আসিফ ইকবাল। এসময় তিনি জানান,আটকৃতদের মামলা দায়ের শেষে বাগেরহাট আদালতে প্রেরন করা হবে।সংবাদ সম্মেলনে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইকবাল বাহার চৌধুরী, পুলিশ পরিদর্শক(তদন্ত) তুহিন মন্ডল,সেকেন্ড অফিসার মোঃ জাহাঙ্গীর আলমসহ থানায় কর্মরত সকল পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সুন্দরবন ও বনজ সম্পদ রক্ষায় বাগেরহাট জেলা পুলিশের চলমান অভিযান অব্যাহত থাকবে বলে জানান, বাগেরহাট জেলা পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়। তিনি বলেন, পর্যায়ক্রমে নৌ পথে সংগঠিত সকল অপরাধ মুলক কার্যক্রম বন্ধে বাংলাদেশ পুলিশের সক্ষমতা বৃদ্ধি করতে সরকারের সহযোগীতায় নানা উদ্যোগ নিয়েছেন বাংলাদেশ পুলিশ বাহিনীর প্রধান। এর ধারাবাহিকতায় ২৮ জুলাই বাগেরহাট ,খুলনা ও সাতক্ষিরা জেলা পুলিশ কে তিনটি দ্রুতগতী সম্পর্ণ জলযান বরাদ্ধ দিয়েছেন, খুলনা রেঞ্জের ডিআইজ ড.খন্দকার মহিদ উদ্দিন।

বাগেরহাট জেলা পুলিশ সুপার আরো বলেন, বিশ্ব ঐতিহ্য সুন্দরবন আমাদের গর্ব এর প্রধান ঐতিহ্য রয়েল বেঙ্গল টাইগার, হরিণ সহ অন্য প্রাণী সম্পদ এবং জলজ সম্পদ ও পরিবেশ সুরক্ষা এবং নিরাপদ রাখা আমাদের দায়িত্ব। কিছু দুষ্কৃতকারী সুন্দরবনকে ধ্বংসের পাঁযতারা করছে। তাদেরকে কঠোর ভাবে দমনে সক্রিয় থাকবে বাগেরহাট জেলার সকল পুলিশ সদস্য ।##
জসিম উদ্দিন-২৯-০৭-২০২০

আরও পড়ুন...

সাগর ফের উত্তাল, নদীর পানি উচ্চতা বৃদ্ধি পেয়ে তলিয়ে গেছে বহু গ্রাম, বইছে দমকা হাওয়া, বন্ধ চাষাবাদ ॥

Ibrahim Khalil

লামায় বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ

Staff correspondent

দেশী মদপানে খুলনায় নারীসহ নিহত ৮

Staff correspondent
bn Bengali
X