30 C
Dhaka
বুধবার, ১২ আগস্ট ২০২০, | সময় ৭:১২ অপরাহ্ণ

নেটফ্লিক্সের নামে ক্রেডিট কার্ডের টাকা হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা

নেটফ্লিক্সের নামে ক্রেডিট কার্ডের টাকা হাতিয়ে নিচ্ছে হ্যাকাররা

এবার হ্যাকারদের নিশানায় নেটফ্লিক্স। ফিশিং অ্যাটাক করে গ্রাহকদের ক্রেডিট কার্ডের সমস্ত তথ্য জেনে নিচ্ছে হ্যাকাররা।

ডেকান হেরল্ডর প্রতিবেদন অনুসারে, সাইবার অ্যাটাকের মধ্যে সব থেকে খারাপ ফিশিং অ্যাটাক। এই ধরনের অ্যাটাকে গ্রাহককে না জানিয়ে একটি ভুয়া পেমেন্ট পেজ তৈরি করে গ্রাহকের সমস্ত ব্যাংকিং ডিটেলস চুরি করে নেয় হ্যাকাররা। আর এই ধরনের ফিশিং স্ক্যামের শিকার হয়েছে নেটফ্লিক্স।

জানা গেছে, পেমেন্ট করার সময় ই-মেইলের মাধ্যমে বেশ কিছু ব্যবহারকারী পেমেন্ট ক্যানসেল বা ফেলের নোটিফিকেশন পেয়েছেন। সেই ই-মেইলে গ্রাহকদের জানানো হচ্ছে যে, আগামী ২৪ ঘন্টার মধ্যে তাদের নেটফ্লিক্স সাবস্ক্রিপশন বন্ধ হয়ে যাবে। আর এই মেইল দেখে অনেকেই চিন্তায় পড়ে পেমেন্ট লিঙ্কে ক্লিক করেছেন। আর হ্যাকারদের ফাঁদে পড়েছেন।

লিঙ্ক ক্লিক করার পরে ব্যবহারকারী পৌঁছে যাচ্ছে নেটফ্লিক্সের একটি ক্লোন ওয়েবসাইটে, যেখানে ইউজারকে নেটফ্লিক্সের লগইন ডিটেলস, বিলিং অ্যাড্রেস আর ক্রেডিট কার্ড ডিটেলস দিতে হচ্ছে। এরপরে ইউজারদের আসল নেটফ্লিক্স ওয়েবসাইটে রিডাইরেক্ট করানো হচ্ছে।

গ্রাহকরা সহজে আসল আর ভুয়া ওয়েবসাইটের মধ্যে তফাৎ করতে পারছেন না কারণ আসল ওয়েবসাইটের মতো এই ভুয়া নেটফ্লিক্সের ওয়েবসাইটেরও রয়েছে ক্যাপচা। কিন্তু এই ভুয়া ওয়েবসাইটে নিড হেল্প, ফেসবুক লগ-ইন এর মতো কিছু অপশন রয়েছে যা আসল নেটফ্লিক্স ওয়েবসাইটে থাকে না।

আরও পড়ুন...

বাংলাদেশের জনপ্রিয় ১০টি অনলাইন মার্কেটপ্লেস

Staff correspondent

বিশ্বের সবচেয়ে বড় বিমান তৈরি করলেন চীন

Staff correspondent

জিমেইলে নতুন ‘ওয়ার্ক টুল’ যোগ করল গুগল

Staff correspondent
bn Bengali
X