26 C
Dhaka
শুক্রবার, ৭ মে ২০২১, | সময় ১০:০৮ পূর্বাহ্ণ

ময়মনসিংহে ঘর গোছাতে পারছে না জাতীয় পার্টি।

তাপস কর,ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি।
ময়মনসিংহ জেলা জাতীয় পার্টির সভাপতি বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদ। একই সঙ্গে তিনি সদর আসনের এমপিও। অপরদিকে জেলার সাধারণ সম্পাদক ফখরুল ইমাম। তিনিও ঈশ্বরগঞ্জ আসনের এমপি। কিন্তু সাংগঠনিকভাবে এখনো ঘর গোছাতে পারেনি দলটি।

দলীয় সূত্র জানায়, জেলা জাতীয় পার্টির পূর্ণাঙ্গ কমিটি হয়েছে প্রায় দেড় বছর আগে। কিন্তু জেলা থেকে উপজেলা পর্যন্ত নেতাদের মধ্যে নেই তেমন যোগাযোগ ও সমন্দ্বয়। এমনকি একে অপরের চেহারা না চেনারও ইতিহাস রয়েছে। অপরদিকে মহানগর জাতীয় পার্টির একক নিয়ন্ত্রক সভাপতি জাহাঙ্গীর আহম্মেদ। তার ইশারাতেই মহানগর জাতীয় পার্টির সব কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে।

পদে থাকা একাধিক নেতা দুঃখ প্রকাশ করে বলেন, আমরা নামে মাত্র কমিটিতে এসেছি। অনেকেই হঠাৎ বসন্তের কোকিল হয়ে দলে ঢুকে টিআর, কাবিখা থেকে শুরু করে তদবির বাণিজ্য করছেন। তাদের ইচ্ছাতেই এখন দল চলছে।
তারা বলছেন, সাংগঠনিকভাবে অনেকটাই অগোছালো এই দলটি গত বছরের ৫ মে সিটি নির্বাচনে ৩৩টি ওয়ার্ডে মাত্র দুজন কাউন্সিলর নির্বাচন হন। এমনকি সদরের চার ইউপি নির্বাচনেও একটিতে প্রার্থী দিতে পারেনি দলটি। চর ঈশ্বরদিয়া, চর সিরতা ও ভাবখালীতে প্রার্থী দিলেও অধরাই থেকেছে জয়।

রওশন এরশাদ তিনটি নির্বাচনে আওয়ামী লীগের মহাজোটের মনোনয়নে এমপি নির্বাচিত হলেও শহরের সর্বত্র আওয়ামী লীগের একচেটিয়া প্রভাব। এমপি পদ থাকলেও মাঠের রাজনীতিতে নেই জাপা। কিন্তু তার অবর্তমানে ময়মনসিংহে জাপার হাল ধরার মতো কেউ নেই। এমনকি সাধারণ সম্পাদকও মাসের পর মাস পড়ে থাকেন ঢাকায়।
জানা যায়, মার্চের শুরুর দিকে জেলা জাতীয় পার্টির সভাপতি ও সাধারণ সম্পাদক ময়মনসিংহে আসেন একদিনের সফরে। এরপর থেকে আজ পর্যন্ত দেখা মেলেনি দলটির শীর্ষস্থানীয় ওই দুই নেতার। মোবাইল ফোনেও ঠিকমত পাওয়া যায় না শীর্ষ নেতাদের।

এসব বিষয়ে জানতে চাইলে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ও ঈশ্বরগঞ্জ উপজেলার সংসদসদস‍্য ফখরুল ইমাম বলেন, প্রায় দেড় বছর আগে কমিটি হয়েছে একথা ঠিক। কিন্তু এরপর একে একে নানা সমস্যার মধ্য দিয়েই যেতে হচ্ছে। কমিটি হওয়ার সময় কেটেছে জাতীয় নির্বাচনের ঝামেলা। এরপর পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের মৃত্যু। এরপর এল পার্টির জাতীয় কাউন্সিল। নতুন চেয়ারম্যানের দায়িত্ব নেয়ার পর দলীয়ভাবেও কিছু সময় বিভিন্ন সমস্যার মধ্যে কেটেছে। আর এখন তো প্রায় ছয়মাস ধরে পুরো জাতিকেই ঘরবন্দী থাকতে হচ্ছে করোনাভাইরাস।

আরও পড়ুন...

সীতাকুণ্ড উপজেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল্লাহ আল বাকের ভূঁইয়া,সাধারণ সম্পাদক এস.এম আল মামুন।

Staff correspondent

এরশাদ ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবার মু’খ খুল’লেন বিদিশাকে নিয়ে

Staff correspondent

চুনারুঘাটে ইউনিয়ন যুবলীগের সেক্রেটারি প্রার্থী দুলাল রাজাকার পুত্র বলে দাবি মুক্তিযোদ্ধাদের

Ibrahim Khalil
bn Bengali
X