31 C
Dhaka
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, | সময় ৭:১৭ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জের নারীরা বঙ্গমাতা’র জন্মদিনে পাবেন আর্থিক সহায়তা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃআগামী ৮ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ  ফজিলাতুন্নেছা মুজিব’র ৯০ তম জন্মদিনে চাঁপাইনবাবগঞ্জের ৫০ জন নারী পাবেন আর্থিক ও উপকরণ সহয়তা।

এরমধ্যে ৩০ জন দুস্থ নারীকে আয় বর্ধক উপকরণ হিসেবে একটি করে সেলাই মেশিন ও ২০ জন দুস্থ নারীকে ২ হাজার করে টাকা প্রদান করা হবে।

আগামী ৮ আগস্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’র জন্মদিনের অনুষ্ঠানে জেলার এই ৫০ নারীকে এই সহায়তা প্রদান করবে জেলা প্রশাসন।

জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পিছিয়ে থাকা নারীদের এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

তারই ধারাবাহিকতায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব’র ৯০ তম জন্মদিনে সারাদেশের নারীদের এই সহায়তা প্রদান করা হবে। তারই অংশ হিসেবে চাঁপাইনবাবগঞ্জের এই ৫০ জন নারীকে এই সহায়তা প্রদান করা হবে।

আগামী ৮ আগস্ট প্রধানমন্ত্রী এই কর্মসূচির উদ্বোধন করবেন।

জেলা প্রশাসক আরো বলেন, জেলা প্রশাসনের উদ্যোগে সারাবছরই অনেক নারীকে আর্থিক ও বিভিন্ন উপকরণ দিয়ে স্বাবলম্বি করা হচ্ছে। জেলা প্রশাসনের উদ্যোগে নারীর উন্নয়নে গৃহীত কর্মসূচি চলমান রয়েছে এবং অব্যাহত থাকবে। ৮ আগস্ট ৫০ জনের সঙ্গে আরো কিছু নারীকে সহায়তার চিন্তা করা হচ্ছে বলে তিনি জানান।

আরও পড়ুন...

কালিগঞ্জে শুদ্ধসুরে জাতীয় সংগীত প্রতিযোগীতা

Staff correspondent

টাঙ্গাইলে আরও ৫ জন করোনায় আক্রান্ত, চার গ্রাম লকডাউন

Staff correspondent

কালিগঞ্জে মৎস্য উৎপাদন কেন্দ্র প্রতিষ্ঠা এবং মাটি ও পানি পরীক্ষা উপকরণ বিতরণ

Staff correspondent
bn Bengali
X