30 C
Dhaka
বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, | সময় ২:৪৭ অপরাহ্ণ

ইব্রাহীম খলিল এর সম্পাদনায় যাত্রা শুরু করলো আনন্দ সংবাদ ডট কম

মহাকালের রথের চাকা থামে না কখনো, চলে সে এগিয়ে, চলছে এখনো। বদলায় যুগ, কাল। জীবনধারা বদলে যায়, সংস্কৃতি বদলে যায়। বিজ্ঞানের অনাবিষ্কৃত জগতের রহস্য সন্ধানে জগতের সবচেয়ে বড় রহস্য মানুষ সর্বদান্যস্ত এবং মহাব্যাস্ত। নিজেদের প্রয়োজনে আনন্দের নানা উপকরণ মানুষ নামক রহস্যময় সৃষ্টি নিজেরাই করেছে সৃষ্টি। অনাসৃষ্টির নানা উপকরণের করণ এবং কারণ তাদেরই আবিষ্কার।

মানুষ তার জীবনধারণের প্রান্তে ঘটনার ঘনঘটায় সংবাদের প্রয়োজনীয়তা উপলব্ধিকল্পে জন্ম দিয়েছে সংবাদমাধ্যমের, শুদ্ধ আধুনিক ভাষায় যাকে আমরা গণমাধ্যম বলে ডাকি। যুগে যুগে গণমাধ্যমের আকারে, প্রকারে, সীমানায়, মাধ্যমে এসেছে আবর্তন, এসেছে বিবর্তন। যুগের সেই বিবর্তনে, সময়ের চাহিদায় গণমাধ্যম এই যুগে এসে নতুন আঙ্গিকে আমাদের সামনে হাজির হয়েছে। গণমাধ্যমে বিভিন্ন মাত্রা বিভিন্ন ধারা যুক্ত হয়ে গণমাধ্যমকে নতুন চেহারা দান করেছে বর্তমান সময়।

আধুনিক তথ্যপ্রযুক্তি-বিপ্লবের এ সময়ে সংবাদমাধ্যম ও সাংবাদিকতার ধরন-ধারণে নানাবিধ পরিবর্তন সূচিত হয়েছে। সনাতনী কাগজে মুদ্রিত পত্রিকার স্থান দখল করছে অনলাইন সংবাদপত্র। কেননা মানুষ কাগজের দিক থেকে মুখ ঘুরিয়ে ক্রমেই ঝুঁকে পড়েছে অনলাইন সংবাদমাধ্যমের দিকে।

বর্তমান পৃথিবীতে অবাধ তথ্যপ্রবাহের যে সুযোগ আমরা তৈরি করতে চেয়েছি, অনলাইন সংবাদব্যবস্থা সে পথে আমাদের এগিয়ে দিয়েছে বহুগুণে। পুরো পৃথিবীকে এখন একটি ছোট্ট ডিভাইসের মধ্যে ধারণ করা সম্ভব হয়েছে। ফলে অনলাইন সংবাদমাধ্যমগুলোর ওপর মানুষের নির্ভরশীলতা যেমন বেড়েছে, সেই সাথে বৃদ্ধি পেয়েছে সংবাদমাধ্যমের দায়িত্বও।

আনন্দ সংবাদ ডট কমের সম্পাদক ইব্রাহীম খলিল বলেন, ‘‘সত্যের সন্ধানে সারাক্ষণ’’ শ্লোগান নিয়ে যাত্রা শুরু করতে যাচ্ছে anandasangbad.com মানুষ ও সমাজের কল্যাণ, মানুষের ভালো কাজগুলোকে পৃষ্ঠপোষকতা প্রদান এবং অপরাধের বিরুদ্ধে জনমত গঠনের মাধ্যমে সুস্থ, সুন্দর ও সমৃদ্ধ সমাজ গড়ে তোলার প্রত্যয়ই নিয়ে আমাদের এ পথচলার অনুপ্রেরণা।

জানা যায় গত ০১ আগস্ট, ২০২০ আনন্দ সংবাদ আনুষ্ঠানিক যাত্রাশুরু করে। নিউজ পোর্টালটির প্রকাশক ইব্রাহীম খলিল বলেন, “এ শুভক্ষণে দেশবাসী সকলের সহযোগিতা কামনা করছি। যে কোনো বিষয়ে আপনাদের মতামত ও পরামর্শ সামনের দিনগুলোতে আমাদের পথচলার পাথেয় হবে।”

আরও পড়ুন...

ভুল বেশি হলে রাজাকারের তালিকা প্রত্যাহার : মুক্তিযুদ্ধ মন্ত্রী

Staff correspondent

ছুটি বাড়ল ১৬ মে পর্যন্ত

Staff correspondent

লকডাউন আর কতদিন চালাতে হবে, জানালেন বিশেষজ্ঞ

Staff correspondent
bn Bengali
X