31 C
Dhaka
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, | সময় ৫:৫১ অপরাহ্ণ

নড়াইলে মাদ্রাসায় পচা বাসী খাবার খেয়ে ৮ শিশু শিক্ষার্থী হাসপাতালে

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ   

নড়াইলের বরাশুলা কওমী মাদ্রাসায় বা’সী খাবার খেয়ে ও খাদ্যে বি’ষক্রিয়ায় ৮ শি’শু শি’ক্ষার্থী অসুস্থ হওয়ার ঘটনা ঘটেছে। শুক্রবার লিল্লাহ্বোর্ডিংএ রাতের নষ্ট খাবার খেয়ে শিক্ষার্থীদের বিষক্রিয়া হয়েছে অভিযোগ ভূক্তভো’গীদের।

২১ আগোষ্ট (শনিবার) সকালে শিক্ষার্থীদের হাসপাতালে ভর্তির বিষয়টি নিশ্চিত করে বরাশুলা কওমী মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রহমান বলেন, অসুস্থ ৮ শি’শুকে ২১ আগষ্ট (শুক্রবার) রাতে নড়াইল সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ভূক্তভোগীরা জানায়, রাত ১০টার দিকে তাদের পঁচা ভাত, ডাল ও সবজি খেতে দেয়া হয়। খাবার অনু’পোযোগি হওয়া সত্বেও বা’ধ্য হয়েই তারা এ দূর্গন্ধযুক্ত খাবার খেয়ে একে একে ৮জন শি’শু অ’সুস্থ হয়ে পড়ে।

এই বা’সী খাবারের জন্যও শিক্ষার্থীদের মাসয়ারা টাকা দিতে হয় মাদ্রাসায়। তাদের সবারই পে’টে ব্য’থার এক পর্যায়ে ব’মি শুরু হয়। এ অবস্থায় কর্তৃপক্ষ খবর পেয়ে অ’সুস্থ শি’ক্ষার্থীদের সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে ভর্তি করে নেন। তবে তাদের অবস্থা আজ দুপুর নাগাদ আ’শংকা মুক্ত বলে জানিয়েছেন সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার আরএমও ডা: মশিউর রহমান বাবু।

মাদ্রাসা কর্তৃপক্ষ অবশ্য পঁচাখাবার পরিবেশনের কথা অ’স্বীকার করে বলেন গতকাল রাতের খাবরের পর ঐ শিক্ষার্থীদের দু একজন ব’মি করে তার দেখা দেখি মোট ৮ জন শিশু শিক্ষার্থী একবার করে ব’মি করলে আমরা তাদের সদর হাসপাতালে নিয়ে আসি। আজ (শনিবার) সকালে চিকিৎসক রাউন্ডে আসলে আট জনের মধ্যে একজন বাদে বাকী সবাইকে ছা’ড় পত্র দিয়ে দেয়।

আরও পড়ুন...

কলাপাড়ায় পৌর আওয়ামীলীগের সম্মেলনে সভাপতি বিপুল হাওলাদার, সম্পাদক মাসুম বেপারী

Staff correspondent

ঠাকুরগাঁওয়ে পুলিশ মেমোরিয়াল ডে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।

Staff correspondent

এবার কিছুটা স্বস্তিতে কলাপাড়াবাসী সরকারনির্ধারিত ভাড়া আদায় বালিয়াতলী খেয়ায় ॥

Ibrahim Khalil
bn Bengali
X