26 C
Dhaka
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, | সময় ১:৪৯ পূর্বাহ্ণ

সাকিব কন্যাকে আপত্তিকর মন্তব্য, জিডি করল সাইবার ক্রাইম ডিভিশন

অনলাইন প্রতিবেদক :

ফেসবুকে পোস্ট করা ক্রিকেটার সাকিব আল হাসানের মেয়ে আলায়না হাসান অব্রির ছবিতে আপত্তিকর মন্তব্যকারীদের বিষয়ে অনুসন্ধানের জন্য রাজধানীর রমনা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে পুলিশ।

আজ শনিবার ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের ইন্টারনেট রেফারেল ইউনিটের উপপরিদর্শক (এসআই) মো. ইয়াসিন মিয়া জিডিটি করেন।

সম্প্রতি সাকিব কন্যা আলায়না হাসান অব্রির ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ছবি পোস্ট করা হয়। সূর্যমুখী বাগানের মধ্যে তোলা হাস্যোজ্জ্বল ওই ছবিটি ফেসবুকে পোস্ট করে কয়েকজন ব্যবহারকারী আপত্তিকর মন্তব্য করে।

পুলিশ কর্মকর্তারা বলছেন, ফেসবুকে অনেকগুলো নাম ভাসছে, সেগুলোও আমরা আমলে নিচ্ছি। সেগুলো ফেক আইডি হতে পারে, আবার কাউকে ফাঁসানোর জন্য উদ্দেশ্য প্রণোদিত হতে পারে। তাই প্রযুক্তির জায়গা থেকে পুঙ্খানুপুঙ্খ বিশ্লেষণ করেই আমরা এগিয়ে যাচ্ছি। তবে যারা এ ধরনের মন্তব্য করেছেন, তাদের পালানোর সুযোগ নেই। কারণ তাদের ফুটপ্রিন্ট রয়ে গেছে। তাদের শনাক্তের কাজ প্রায় শেষ।

কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের এডিসি নাজমুল ইসলাম বলেন, ‘ক্রিকেটার সাকিব আল হাসানের মেয়ের ছবিতে আপত্তিকর মন্তব্যকারীদের ফেসবুক আইডিগুলো ঢাকার বাইরের। তাদের গ্রেপ্তারে অভিযান চলছে। দ্রুত সময়ের মধ্যে তাদের আইনের আওতায় আনা হবে। এ ধরনের মন্তব্য ডিজিটাল নিরাপত্তা আইন ও পর্নোগ্রাফি আইনে অপরাধ।’

আরও পড়ুন...

প্রতি সংসদীয় আসনে মসজিদের জন্য ১০ লাখ টাকা বরাদ্দ

Staff correspondent

সম্রাট নেতাদের চাঁদার ভাগ দিতেন

Staff correspondent

চাকরি করব না, চাকরি দেব এই চিন্তা থাকতে হবে : প্রধানমন্ত্রী

Staff correspondent
bn Bengali
X