34 C
Dhaka
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, | সময় ৩:৪৮ অপরাহ্ণ

কলম্বিয়ায় সন্ত্রাসী হামলায় নিহত ১৭

অনলাইন ডেস্ক :

কলম্বিয়ায় চোরাকারবারি, সন্ত্রাস, মানবপাচার চক্র ও সাবেক ফার্ক গেরিলা অনুসারীদের মধ্যে সঙ্গে সংঘাতে ১৭ জন নিহত হয়েছেন। দেশটির কর্মকর্তা ও স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে গতকাল শনিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা রয়র্টাস।

খবরে বলা হয়েছে, লাতিন আমেরিকান দেশটির নারিনো ও কাউকা প্রদেশে পৃথক সতিংসতায় ছয়জন করে মারা গেছেন। বাকি পাঁচজন মারা গেছেন আরাউকা প্রদেশের সহিংসতায়।

সেনাবাহিনীর হারকিউলিস টাস্ক ফোর্সের কমান্ডার জেনারেল নাইরো মার্টিনেজ নারিনোয় হত্যাকাণ্ড প্রসঙ্গে স্থানীয় ক্যারাকোল রেডিওকে বলেছেন, ‌’নিহতরা কোন সংগঠনের অংশ নাকি পরিবারের সদস্য আমরা এখনো তা জানি যায়নি।’

এ ঘটনায় টুইট বার্তায় শোকপ্রকাশ করেছেন দেশটির প্রেসিডেন্ট ইভান ডুক। তিনি বলেছেন, ‌’মাদক পাচার ও সন্ত্রাসবাদের মাধ্যমে পরিচালিত সহিংসতায় মৃত্যুর ঘটনায় আমরা শোকাহত।’

কয়েক দশক ধরে কলম্বিয়ায় বিভিন্ন গোষ্ঠীর মধ্যে মাদক পাচার সংশ্লিষ্ট দ্বন্দ্ব-সহিংসতা চলছে । এতে এ পর্যন্ত ২ লাখ ৬০ হাজারেরও বেশি প্রাণ হারিয়েছেন, ঘরছাড়া হয়েছেন লাখ লাখ মানুষ। গত সপ্তাহেও নারিনো প্রদেশে অজ্ঞাত সশস্ত্র দলের গুলিতে অন্তত আটজন মারা গেছেন। ১১ আগস্ট এর পার্শ্ববর্তী ক্যালি শহরে হত্যা করা হয়েছে আরও পাঁচজনকে।

আরও পড়ুন...

বিশ্বে একদিনে সর্বোচ্চ ৮৩ হাজার আক্রান্তের রেকর্ড ভারতে

Al Mamun Sun

জামিয়া ও আলিগড়ে পুলিশের প্রবেশ- বাংলা থেকে গুজরাট, উত্তরপ্রদেশ থেকে কেরল ক্ষোভ উগড়ে দিলেন মানুষ

Staff correspondent

‘কাশ্মীরিদের জন্য’ ভারতের বিরুদ্ধে যুদ্ধ করতে চেয়েছিলেন শোয়েব!

Staff correspondent
bn Bengali
X