33.3 C
Dhaka
রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, | সময় ৭:৫৬ অপরাহ্ণ

সুশান্ত তদন্তে নতুন মোড়, মৃত্যুর ১০ দিন পরও চালু দিশার মোবাইল!

ময়নাতদন্তের রিপোর্টে সুশান্ত আত্মহত্যা করেছেন বলে জানানো হলেও তার মৃত্যুরহস্য প্রতিদিনই নানা দিকে মোড় নিচ্ছে।

কেন আত্মহত্যা করেছেন সুশান্ত? সেই তদন্তে এতোদিন নাকানিচুবানি খেয়েছে মুম্বাই ও বান্দ্রা পুলিশ। সুশান্তের মৃত্যু আদৌ আত্মহত্যা কি না কিংবা কার বা কাদের প্ররোচনায় সুশান্ত এই পথ বেছে নেয়, এবার সেই তদন্তে আদাজল খেয়ে নেমেছে ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা বিভাগ, সিবিআই।

সেই তদন্তে এরইমধ্যে এমন এক চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে যা যে কেউ শুনলে তাজ্জব বনে যাবেন।

জানা গেছে, মৃত্যুর ১০ দিন পরও নাকি চালু ছিলো সুশান্তের ম্যানেজার দিশার মোবাইলটি। দিশার মৃত্যু হয় গত ৮ জুন। আর ৯ থেকে ১৭ জুনের মধ্যে বেশ কয়েকটি ইন্টারনেট কল করা হয়েছে দিশার ফোন থেকে!

সিবিআই সূত্র জানিয়েছে, মৃত্যুর দুদিন আগে অর্থাৎ গত ৬ জুন দিশার ফোন থেকে তিনটি ইন্টারনেট কল করা হয়। পরদিন রাত ১২টা ২ এবং ১২টা ৫৭ মিনিটে দুটি ইন্টারনেট কল করা হয়। এদিন দিশার ফোন থেকে মোট ৩৬টি কল করা হয়। এদের মধ্যে ১২টা ১০ মিনিটে দিশা তার বন্ধু একতাকে ফোন করেছিলেন বলে নিশ্চিত হয়েছে সিবিআই। কিন্তু দিশার মৃত্যুর পরদিন থেকে ১৭ জুন পর্যন্ত তার মোবাইল থেকে করা ইন্টারনেট কলগুলো কে বা কারা তার ফোন ব্যবহার করেছে তা এখনও জানতে পারেনি সিবিআই। বিষয়টি নিয়ে তদন্তে নেমেছে গোয়েন্দারা।

এদিকে পরিবার ও প্রত্যক্ষদর্শীদের দাবি, মৃত্যুর পর পরই ঘটনাস্থলে এলেও দিশার ফোন পুলিশ বাজেয়াপ্ত করেনি। দিশা মামলাটি নিয়ে বেশ খামখেয়ালি দেখিয়েছে পুলিশ।

উল্লেখ্য, সুশান্তের মৃত্যুর রহস্যে প্রথমদিন থেকে জড়িয়ে আছে তার সাবেক ম্যানেজার দিশা সালিয়ান। তার মৃত্যুর মাত্র পাঁচ দিন আগে মুম্বাইয়ের মালাডের একটি বহুতল ভবন থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যা করেছিলেন দিশা।

দিশার আত্মহত্যার খবর শুনে টুইটারে সুশান্ত লিখেছিলেন, ‌‌‘এই খবর অবিশ্বাস্য। দিশার আত্মার শান্তি কামনা করছি। তার পরিবারের মানুষদের সান্ত্বনা দেয়ার মতো ভাষা আমার জানা নাই।’

দিশা ও সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীর মধ্যে প্রেমঘটিত কোনো দ্বন্দ্ব ছিল কিনা তার সূত্র খুঁজছিল বান্দ্রা পুলিশ।

সেই তদন্তের সূত্রে জানা যায়, সুশান্ত নয়, বলি অভিনেতা আদিত্য পাঞ্চোলির ছেলে সূর্য পাঞ্চোলির সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন দিশা। এমন কি, দিশা অন্তঃসত্ত্বাও ছিলেন। এ নিয়ে সুশান্তের সঙ্গে দিশার দূরত্ব বাড়ে। সূর্যের হাত থেকে দিশাকে বাঁচানোর চেষ্টা করেছিলেন সুশান্ত।

প্রসঙ্গত গত ১৪ জুন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতকে তার বাড়িতে ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। ছেলের মৃত্যুর পর সুশান্তের বান্ধবী রিয়া চক্রবর্তীকে অভিযোগের কাঠগড়ায় তুলেছেন তার বাবা কেকে সিং।

তথ্যসূত্র: টাইমস অব ইন্ডিয়া, জি-নিউজ

আরও পড়ুন...

করোনা সচেতনতায় ‘গাল্লিবয়’র গান

Staff correspondent

তরুণীকে ধর্ষণ নায়িকা বানানোর প্রলোভন দেখিয়ে

Staff correspondent

আমির খানের ভাগ্নে ইমরানের বাড়ি ছেড়ে আসার পরই ‘সুখবর’-টা দিলেন স্ত্রী অবন্তিকা

Staff correspondent
bn Bengali
X