34 C
Dhaka
বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, | সময় ২:০৮ অপরাহ্ণ

অভিনব প্রতারণার ফাঁদ বিদেশি খেলোয়াড়দের

খেলোয়াড়, স্টুডেন্ট ও টুরিস্ট ভিসায় দেশে এসে বিদেশিরা সামাজিক যোগাযোগ মাধ্যমে খুলে বসছে অভিনব প্রতারণার ফাঁদ। বিদেশি পার্সেলের কথা বলে হাতিয়ে নিচ্ছে কোটি কোটি টাকা। এ চক্রের চার  বিদেশিকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে গ্রেফতার করেছে সিআইডি। বুধবার (২৬ আগস্ট) তাদের আটক করা হয়।

চার বিদেশি নাগরিককে গ্রেফতার করে সিআইডি কার্যালয়ে নিয়ে আসলে গণমাধ্যম দেখে চিৎকার করতে শুরু করেন তারা। নিজেদের বার বার খেলোয়াড় বলে পরিচয় দেন। 

তবে সিআইডির এসএস সৈয়দা জান্নাতারা বলছে, খেলোয়াড় ও স্টুডেন্ট ভিসায় দেশে এসে। স্থানীয় কয়েকজনকে সঙ্গে নিয়ে গড়ে তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতারণা চক্র। যেখানে পার্সেল গিফটের কথা বলে তারা হাতিয়ে নেয় কোটি কোটি টাকা।

তিনি আরও বলেন, এ চার জনের দুই স্টুডেন্ট ভিসায় এবং দুই জন খেলোয়াড় ভিসায় দেশে আসেন। ২০১১ সালে দেশের বিভিন্ন লিগ খেলায় অংশ নেন মরো মোহাম্মদ এবং মরিসন। কিন্তু দীর্ঘ ৯ বছর পাসপোর্টের মেয়াদ ছাড়াই গার্মেন্টস ব্যবসার কথা বলে এ দেশে থেকে যান। এরা বিভিন্ন ভাগে ভাগ হয়ে প্রতারণার চক্র গড়ে তুলেছেন।


রাজধানীর দক্ষিণখান, কাউলা ও বসুন্ধরা এলাকা থেকে কাফরুল থানায় একটি মামলায় তাদের গ্রেফতার করা হয়। উদ্ধার করা হয়েছে- ল্যাপটপ, পাসপোর্ট ও বেশ কয়েকটি সিমকার্ড।

আরও পড়ুন...

পরিস্থিতি বুঝে কিছু কিছু এলাকায় শাটডাউন করা হতে পারে : কাদের

Staff correspondent

শক্তিশালী গণতন্ত্রের জন্য শক্তিশালী বিরোধী দল চাই : কাদের

Staff correspondent

ঈদের দিন দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

Staff correspondent
bn Bengali
X