30 C
Dhaka
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, | সময় ৪:০৩ অপরাহ্ণ

যৌতুকের জন্য স্ত্রীকে কেরোসিন দিয়ে আগুন ধরিয়ে হত্যা চেষ্টার অভিযোগ স্বামীর বিরুদ্ধে

রাণীশংকৈল প্রতিনিধিঃ- ঠাকুরগাঁও রাণীশংকৈলে যৌতুকের টাকার জন্য মারপিট দিয়ে স্ত্রীকে কেরোসিন তেল শরীরে ছিটিয়ে আগুন ধরিয়ে হত্যার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে স্বামীর বিরুদ্ধে। বর্তমানে গুরুতর আহত হয়ে ঐ নারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। এ ঘটনায় থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী পরিবারটি।
থানায় দেওয়া অভিযোগ ও নির্যাতিত নারীর সাথে কথা বলে জানা যায়, বছর তিনেক আগে পৌরশহরের বন্দর পলাশ মার্কেট এলাকা সংলগ্ন বাসিন্দা নিরেন চন্দ দাসের ছেলে মিঠুন চন্দ্র দাসের(২৪) সাথে একই এলাকার প্রতিবেশী গোপাল চন্দ্র দাসের মেয়ে শ্রীমতি মনি দাসের(২১) বিয়ে হয়। বিয়ের সময় ছেলে পক্ষের চাহিদা অনুযায়ী ছয় লাখ টাকা সহ দুই লাখ টাকার স্বর্ণ খাট আলমারী টেলিভিশন উপহার হিসেবে ছেলে পক্ষকে দেন।
বিয়ে হওয়ার মাস তিনেক পর থেকে আরো যৌতুকের টাকার জন্য মেয়েটিকে ভোরণ পোষনে কষ্ট দেওয়াসহ নানান ভাবে অন্যায় অত্যাচার করা শুরু করে স্বামীসহ শুশুর বাড়ীর লোকজন। এছাড়াও মেয়েটি পড়াশুনা চলাকালীন সময়ে বিয়ে হলে পরবর্তীতে পড়াশুনা করতেও বাধা হয়ে দাড়ায় তার স্বামী। এমন অত্যাচার সইতে না পেরে মেয়েটি তার বাবার বাড়ীতে আরো যৌতুকের টাকার জন্য গিয়ে উঠে। পরে গত ২৭ আগষ্ট পুনরায় স্বামীর বাড়ীতে গেলে তার স্বামী তার কাছে যৌতুক বাবদ আরো ১ লাখ টাকা নিয়ে এসেছে কিনা জানতে চাই তার স্ত্রী মনি দাসের কাছে। তার স্ত্রী উত্তরে টাকা নিয়ে আসেনি জানালে। তার স্বামী সহ শুশুর শাশুড়ী দেবর মিলে তাকে বেদড়ক পিটিয়ে শরীরে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেওয়ার চেষ্টা করলে। তার আত্নচিৎকারের প্রতিবেশীরা এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এ বিষয়ে মনিদাসের স্বামী মিঠুন দাসের সাথে কথা বলতে তার মুঠোফোনে শুক্রবার বেলা ১২টায় ফোন দিলে তা বন্ধ পাওয়া যায়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল অফিসার ডাঃ ফিরোজ আলম বলেন, মেয়েটির মাথাসহ শরীরে বিভিন্ন স্থানে আঘাতের দাগ রয়েছে। সে বর্তমানে চিকিৎসাধীন রয়েছে।
অফিসার ইনর্চাজ এস এম জাহিদ ইকবাল শুক্রবার মুঠোফোনে বলেন,বিষয়টি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন...

আমি ট্যাক্সি চালাই কিন্তু চুরি করি না : বিপ্লব

Staff correspondent

৮ গোলের ম্যাচে বার্সেলোনাকে বাঁচালেন ‘বদলি’ মেসি

Staff correspondent

১৪ ফেব্রুয়ারি: টিভিতে আজকের খেলা সূচি

Staff correspondent
bn Bengali
X