28 C
Dhaka
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, | সময় ২:৩২ পূর্বাহ্ণ

করোনায় ঢাকা ও চট্টগ্রামে সবচেয়ে বেশি প্রাণহানি

মহামারি করোনা ভাইরাসের ভয়াল তাণ্ডবে রাজধানী ঢাকাসহ সারাদেশে এখন পর্যন্ত ৪ হাজার ১৭৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে তিন হাজার ২৭৪ জন পুরুষ (৭৮ দশমিক ৪৪ শতাংশ) এবং ৯০০ জন নারী (২১ দশমিক ৫৬ শতাংশ) রয়েছেন।

বিভাগীয় পরিসংখ্যান অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত মোট মৃতদের ৭০ শতাংশের বেশি ঢাকা ও চট্টগ্রাম বিভাগে। এর মধ্যে ঢাকা বিভাগে মোট মৃত রোগীর সংখ্যা ২ হাজার ১৯ জন (৪৮ দশমিক ৩৭ শতাংশ) এবং চট্টগ্রাম বিভাগে এই সংখ্যা ৯১১ (২১ দশমিক ৮৩ শতাংশ)।

করোনায় অন্যান্য বিভাগের মধ্যে রাজশাহী বিভাগে প্রাণহানি ঘটেছে ২৭৯ জনের (৬ দশমিক ৬৮ শতাংশ), খুলনা বিভাগে ৩৪৭ জন (৮ দশমিক ৩১ শতাংশ), বরিশাল বিভাগে ১৬০ জন (৩ দশমিক ৮৩ শতাংশ), সিলেট বিভাগে ১৮৮ জন (৪ দশমিক ৫০ শতাংশ), রংপুর বিভাগে ১৮১ জন (৪ দশমিক ৩৪ শতাংশ) এবং ময়মনসিংহে ৮৯ জন (২ দশমিক ১৩ শতাংশ)।

এ দিকে, গত ২৪ ঘণ্টায় মোট করোনায় মৃত ৪৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ২৯ জন, চট্টগ্রাম বিভাগের তিনজন, রাজশাহী বিভাগে দুইজন, খুলনা বিভাগে সাতজন, বরিশাল বিভাগে একজন, সিলেট বিভাগে একজন এবং রংপুর বিভাগের আরও চারজন রয়েছেন।

অন্যদিকে, গত ২৪ ঘণ্টায় ১৩ হাজার ৯৭৭টি নমুনা সংগ্রহ করা হলেও নমুনা পরীক্ষা করা হয় ১৩ হাজার ৭৪টি। একই সময়ে করোনা ভাইরাসে আক্রান্ত নতুন রোগী শনাক্ত হয়েছেন আরও ২ হাজার ২১১ জন। সবমিলিয়ে এখন পর্যন্ত মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬ হাজার ৭৯৪ জনে। এছাড়া মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ১৪ হাজার ১২৬ জনে।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৪৭ জন মারা গেছেন। মৃত ৩২ জন পুরুষ ও ১৫ জন নারীর মধ্যে হাসপাতালে ৪৪ জন ও বাড়িতে তিনজন মারা যায়। এ নিয়ে এই মরণব্যাধির বিষাক্ত ছোবলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৪ হাজার ১৭৪ জনে।

আরও পড়ুন...

বগুড়ার সান্তাহারে অটো চালকের মরদেহ উদ্ধার 

Staff correspondent

গর্বের নাম সাকিব আল হাসান আমার কাছে :ঢালিউডের কিংখ্যাত শাকিব খান

Staff correspondent

আবাহনীর সঙ্গে জিতেছে রূপগঞ্জও

Staff correspondent
bn Bengali
X