29 C
Dhaka
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, | সময় ১০:০৩ অপরাহ্ণ

কলাপাড়ায় মাছের ঘেরে লুট ও আগুন দিয়ে বসতঘর পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে সাংবাদিক সম্মেলন ॥

রাসেল কবির মুরাদ , কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি ঃ

কলাপাড়ায় মাছেরঘের লুট ও আগুন দিয়ে বসতঘর পুড়িয়ে দেওয়া হয়েছে এমন দাবি করে সংবাদ সম্মেলন করেছে ঘের মালিক। রবিবার শেষ বিকালে কলাপাড়া রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় ক্ষতিগ্রস্থ ঘের মালিক সৌরভ বিশ্বাসসহ তার বেশ কয়েকজন স্বজনরাও উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সৌরভ বিশ্বাস।

লিখিত বক্তব্যে সৌরভ বিশ্বাস বলেন, লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া গ্রামে আবাসনের পশ্চিম পাশে তার পিতার রেকর্ডীয় ৩ একর সম্পত্তিতে ঘের তৈরী করে বিগত ৮ বছর যাবৎ মাছের ব্যবসা করে আসছেন। গত ২৯ আগষ্ট শনিবার রাত বারোটার দিকে স্থানীয় আবুল বাশার, স্বপন হাওলাদার, সজিব হাওলাদার, মমতাজ বেগম ও লিমন হাওলাদারসহ অজ্ঞাত আরো দশ এগারো জন তার ঘেরে প্রবেশ করে বেড় জাল দিয়ে চাষ কৃত রুই, কাতলা, গলদাসহ বিভিন্ন প্রজাতির প্রায় ৭ লক্ষ টাকার মাছ ধরে নিয়ে যায়। এছাড়া ঘেরে থাকা টিনসেডের একটি ঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়। আগুন দেখে আশ পাশের লোকজন বের হয়ে আসলে অভিযুক্তরা মাছ নিয়ে চলে যায়। এসময় তাদের নিকট দেশীয় ধারালো অস্ত্র থাকায় স্থানীয় কেউ প্রতিবাদ করতে সাহস পায়নি। বিষয়টি তিনি স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবহিত করলে তিনি আইনের আশ্রয় নিতে বলেছেন।

সৌরভ বিশ্বাস আরো বলেন, এ ঘটনা নিয়ে তিনি বর্তমানে বড় ধরনের ক্ষতির শংকায় রয়েছেন। তাই তিনি আইনি প্রতিকার চেয়ে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

এবিষয়ে অভিযুক্ত আবুল বাসারের কাছে জানতে চাইলে তিনি বলেন, ওই জমি আমাদের এবং ঘেরও আমাদের। শনিবার দুই পক্ষ ঘেরের কাছে গেলে বাকবিতন্ডা হয়। স্থানীয়রা সবাইকে সরিয়ে দিলে পরদিন জানতে পারি ঘেরের বাসায় আগুন দেয়া হয়েছে। এছাড়া মাছ লুটের বিষয়টি মিথ্যা ও বানোয়াট বলে তিনি উল্লেখ করেন।

আরও পড়ুন...

শেখ কামালের জন্মদিনে ইসলামপুরে আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল

Staff correspondent

মুরাদনগরে পিস্তল ও দেশীয় অস্ত্রসহ ডাকাত গ্রেফতার

Staff correspondent

কুরবানির মাংস দিতে গিয়ে চাচা-ভাতিজার মর্মান্তিক মৃত্যু

Staff correspondent
bn Bengali
X