31 C
Dhaka
বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০, | সময় ১০:০২ অপরাহ্ণ

৮ লাখ টাকা চুরির অপবাদ দিয়ে মাকে বাড়ি ছাড়া করেছে মেয়ে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

নিজ বাড়িতে ঢুকতে পারছেন না পঁচাত্তর বয়সের বৃদ্ধা নুরজাহান বেগম। ছোট মেয়ে আর তার জামাই ৭ মাস আগে বৃদ্ধাকে বড়ি থেকে বের করে দিয়েছে। বৃদ্ধার অপরাধ নিষেধ করা সত্ত্বেও আরেক মেয়ের বাড়ি যাওয়া।

ছোট মেয়ের অভিযোগ ৮ লক্ষ টাকা চুরি করেছে তার মা নুরজাহান বেগম। সেজন্য বাড়ি থেকে বের করে দেয়া হয়েছে। এনিয়ে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হলেও বৃদ্ধা নুরজাহানের পাশে কেউ এগিয়ে আসেনি। তিনি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চৌহদ্দিটোলা গ্রামের মৃত আরশাদ আলীর স্ত্রী।

নুরজাহানের চার মেয়ে। স্বামী ২২ বছর আগে গত হয়েছেন। কোন ছেলে না থাকায় এক অসহায় ছেলের সাথে ছোট মেয়ে মনোয়ারার বিয়ে দেন। দেড় বিঘা জমি বিক্রি করে মেয়ে জামাইকে বিদেশে পাঠায় নুরজাহান বেগম। বাকী থাকে ভিটামাটি ৬ কাঠা আর দুই বিঘা জমি।

আজীবন দেখে রাখবে শর্তে ছোট মেয়ে মনোয়ারা আর জামাই দুরুল হোদা কৌশলে বৃদ্ধার ভিটেমাটি আর জমি হাতিয়ে নেয়। জমি হাতিয়ে নেয়ার পর থেকে বৃদ্ধার উপর শুরু হয় অত্যাচার।

জানুয়ারি মাসে বৃদ্ধা নুরজাহান মেজ মেয়ের বাড়ি গিয়ে ২ দিন থাকার পর ফিরে আসলে বৃদ্ধাকে আর বাসায় উঠতে দেয়নি মেয়ে মনোয়ারা আর জামাই দুরুল হোদা।

কান্নাজড়িত কন্ঠে বৃদ্ধা নুরজাহান জানান, লোক-লজ্জা আর আত্ম-সম্মানের ভয়ে কোথাও কাউকে কিছু বলতে পারছেন না। তিনি তার ওই বাড়িতেই মরতে চায়। মেয়ে আর জামাইয়ের খেতে চাইনা শুধু মাথা গোঁজার একটা ঘর চায়।

স্থানীয় মোড়ল হায়দার আলী বলেন, বিষয়টি অমানবিক। বৃদ্ধার কারণে দুরুল তার মেয়ে জামাই আজ অনেক টাকার মালিক। টাকার দাপটে সে অনায়াসে এই অন্যায় কাজটা করছে। তিনি বলেন, দুরুলের উচিত তার শাশুড়ীর মৃত্যু আগ পর্যন্ত সেবা করা।

স্থানীয় আরও কয়েকজন গণ্যমান্য ব্যক্তি বিষয়টি অমানবিক উল্লেখ করে জানান, দুরুল আর তার স্ত্রী কারও কথা শুনছেনা।

তবে বৃদ্ধাকে দোষী সাব্যন্ত করতে দুরুলের পক্ষ নিয়েছে স্থানীয় কয়েকজন মোড়ল।

এবিষয়ে বৃদ্ধার মেয়ে মনোয়ারা বলেন, ‘আমার ৮ লক্ষ টাকা, কাঁসার থালা বাসনসহ বিভিন্ন জিনিসপত্র চুরি করে অন্য মেয়েদের দিয়েছে আমার মা। টাকাসহ অন্যান্য জিনিসপত্র ফেরত দিলে বাড়িতে উঠতে দিব, অন্যথায় না।

জাতীয় মহিলা সংস্থা, চাঁপাইনবাবগঞ্জের চেয়ারম্যান এ্যাড. ইয়াসমিন সুলতানা রুমা বলেন, বৃদ্ধা মাকে বাড়ী হতে তাড়িয়ে দেয়া মানবাধিকার লংঘনের শামিল। তিনি চাইলে মহিলা সংস্থা তাকে আইনী সহায়তা দিতে চাই।

আরও পড়ুন...

ভাঙ্গায় টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এমপি নিক্সন চৌধুরী

Staff correspondent

হরিপুরে জাতীয় শোক দিবস পালিত

Al Mamun Sun

ঝালকাঠিতে জমি নিয়ে প্রতিপক্ষের হামলায় সাবেক বিজিবি সদস্য নিহত

Staff correspondent
bn Bengali
X