29 C
Dhaka
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, | সময় ৬:৩৯ অপরাহ্ণ

নোবিপ্রবিসাসের ‘বঙ্গবন্ধু ও গণমাধ্যম’ শীর্ষক ওয়েবিনার অনুষ্ঠিত

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধি 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও শোকাবহ আগষ্ট উপলক্ষে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি( নোবিপ্রবিসাস) এর  উদ্যোগে আয়োজিত  “বঙ্গবন্ধু ও গণমাধ্যম” শীর্ষক ওয়েবিনার সোমবার (৩১ আগস্ট) রাত ৯ টায় জুম প্লাটফর্ম  এ অনুষ্ঠিত হয়েছে।

 এই ওয়েবিনারের সভাপতিত্ব করেন নোবিপ্রবি  সাংবাদিক সমিতির সভাপতি আব্দুর রহিম।  ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে যুক্ত ছিলেন নোবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. দিদার-উল-আলম এবং বিশেষ অতিথি হিসেবে যুক্ত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, চতুর্দিকে বিরোধী শক্তি কর্তৃক সাংবাদিকদের কন্ঠ রোধ করার চেষ্টা করা হলেও বঙ্গবন্ধুর সাহচর্যে কয়েকজন সাংবাদিক সঠিকভাবে দায়িত্ব পালনের সাহস পান। তারা দেশপ্রেম বজায় রেখে তাদের লেখনীর মাধ্যমে সবসময় মানুষকে উদ্বুদ্ধ করেছে। পরবর্তীতে স্বাধীনতার পরও সাংবাদিকদের বিশেষ অধিকার রক্ষার্থে বঙ্গবন্ধুর অবদানের কথা তুলে ধরেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে  উপাচার্য অধ্যাপক  ড. মো. দিদার-উল-আলম  গণমাধ্যম ও সাংবাদিকদের প্রতি বঙ্গবন্ধুর আন্তরিক দৃষ্টি ও সহযোগিতার কথা উল্লেখ করেন। এছাড়াও বঙ্গবন্ধুর সাথে মুক্তির সংগ্রামে এগিয়ে আসা বিশেষ কয়েকজন সাংবাদিকের কার্যাবলী সংক্ষেপে তুলে ধরেন। উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধুু স্বাধীনতার পরেও সাংবাদিক ও গণমাধ্যমে বিশেষ অবদান রেখেছেন। এতে সংবাদ ও সাংবাদিকদের প্রতি বঙ্গবন্ধুর বিশেষ ভালোবাসার বিভিন্ন দিক ফুটে উঠেছে।
ওয়েবিনারে সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ সহ সংগঠনের অন্যান্য সদসবৃন্দ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন...

বুয়েটে আন্দোলন শিথিল, যথাসময়েই ভর্তি পরীক্ষা

Staff correspondent

সাত কলেজের ২০১৬ সালের বিবিএস তৃতীয় বর্ষের শিক্ষার্থীদের ফলাফলে বিপর্যয়

Staff correspondent

জাবি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে প্রশাসন

Staff correspondent
bn Bengali
X