29 C
Dhaka
রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, | সময় ২:৪৭ পূর্বাহ্ণ

৩৬ কোটির অবৈধ সম্পদ : ১৪ দিনের রিমান্ডে সেই অফিস সহকারী

৩৬ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের দুই মামলায় স্বাস্থ্য অধিদপ্তরের বহুল আলোচিত অফিস সহকারী আবজাল হোসেনকে ১৪ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।আজ বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এই আদেশ দেন। এর আগে কারাগার থেকে আবজালকে আদালতে হাজির করা হয়। 

আদালতে তার বিরুদ্ধে দুটি মামলায় মোট ২০ দিনের রিমান্ড শুনানি শুরু হয়। এসময় আসামি পক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে আদালতে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ তার বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত দুটি মামলায় সাত দিন করে মোট ১৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ২৬ আগস্ট আবজালকে দুটি মামলায় ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ডে নিতে আবেদন করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পরে আদালত আগামী ২ সেপ্টেম্বর তার উপস্থিতিতে রিমান্ড শুনানির জন্য দিন ধার্য করেন। এছাড়া একই দিন আবজাল হোসেন আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। শুনানি শেষে বিচারক তার জামিন আবেদন খারিজ করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ২৭ জুন দুদক উপ-পরিচালক মো. তৌফিকুল ইসলাম বাদী হয়ে রাজধানীর সেগুনবাগিচায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ কার্যালয়ে অবৈধ সম্পদ অর্জন, মানি লন্ডারিং এবং দুর্নীতি প্রতিরোধ আইনে দু’টি মামলা করেন।মামলা দুটিতে আবজাল দম্পতির বিরুদ্ধে ৩৬ কোটি ৩০ লাখ ৬১ হাজার ৪৯৩ টাকার অবৈধ সম্পদ অর্জন ও ভোগ দখলে রাখার অভিযোগ আনা হয়েছে। 

আরও পড়ুন...

কলকাতায় ৩২ বছরের ছোট নারীকে বিয়ে করেন মাজেদ, আছে সন্তানও

Staff correspondent

বালিশ কাণ্ড : রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের ৭ প্রকৌশলীকে জিজ্ঞাসাবাদ শুরু দুদকের

Staff correspondent

মিমকে ‘ডিম’ বলে ডাকায় খালাতো ভাইকে খুন!

Staff correspondent
bn Bengali
X