16 C
Dhaka
সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, | সময় ৪:৫৭ পূর্বাহ্ণ

নদীভাঙ্গন এলাকা পরিদর্শনে ভোলায় আসছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী ও দুই এমপি।

এ,কে এম গিয়াসউদ্দিন [ভোলা]ঃ

ভোলায় নদী ভাঙ্গন এলাকা পরিদর্শনে আসছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পানি সম্পদ মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জাহিদ ফারুক আগামি শুক্রবার (৪ঠা সেপ্টেম্বর) এক সরকারি সফরে ভোলায় আসবেন।
এসময় তার সাথে সফর সঙ্গী হিসেবে পানি সম্পদ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (উন্নয়ন), বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক, মাননীয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব ও গানম্যান মোঃ রাশেদ উপস্থিত থাকবেন। 
এদিকে দু’ দিনের সফরে (ভোলা -৩) লালমোহন তজুমদ্দিন আসনের এমপি নূরন্নবী চৌধুরী শাওন আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা সদরঘাটের লালকুঠি ঘাট হয়ে এডভেঞ্চার -৫ এ ভোলা ইলিশা ঘাটে বাই রোডে লালমোহন রাত ১০ টায় পৌছবেন বলে দলীয় সুত্রে জানায়।
আপরদিকে আগামী কাল শুক্রবার  মাননীয় পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অবঃ) জাহিদ ফারুক প্রধান অতিথি হিসাবে  চরফ্যাশন বেতুয়া প্রশান্তি পার্কে অভ্যর্থনা জ্ঞাপন করিবেন যুব ও ক্রীয়া মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি (ভোলা-৪)চরফ্যাশন ও মনপুরা আসনের এমপি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। 
জানা গেছে, মাননীয় পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এমপি শক্রবার সকাল ৮ টায় বরিশাল পানি উন্নয়ন বোর্ড রেষ্ট হাউজ থেকে সড়ক পথে ভোলার ইলিশা ঘাটের উদ্দেশ্যে রওয়ানা দিবেন। সকাল ৯ টায় নৌপথে ভোলা সদর উপজেলার পানি উন্নয়ন বোর্ডের চলমান প্রকল্প ও মেঘনা নদীর ভাঙ্গনপ্রবণ ধনিয়া, কাচিয়া ও শিবপুর এলাকা পরিদর্শন করবেন। সকাল ১০ টায় নৌপথে দৌলতখানের উদ্দেশ্যে যাত্রা এবং ভাঙ্গনপ্রবণ চকিঘাট এলাকা পরিদর্শন করবেন। সকাল সাড়ে ১০ টায় নৌপথে বোরহানউদ্দিনের উদ্দেশ্যে যাত্রা এবং ভাঙ্গনপ্রবণ হাকিমুদ্দিন লঞ্চঘাট এলাকা পরিদর্শন করবেন। সকাল ১১ টায় নৌপথে তজুমদ্দিনের উদ্দেশ্যে যাত্রা এবং ভাঙ্গনপ্রবণ ইন্দ্রনারায়নপুর, গুরিন্দাবাজার, দাসেরহাট বাজার ও চাঁচড়া এলাকা পরিদর্শন করবেন।
এরপর তিনি দুপুর ১২ টায় নৌপথে লালমোহনের উদ্দেশ্যে যাত্রা এবং ভাঙ্গনপ্রবণ ফাতেমাবাদ ও চাঁদপুর এলাকা পরিদর্শন এবং নতুন বাজারে স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গের সাথে নদী ভাঙ্গনরোধে করনীয় সংক্রন্ত মতবিনিময় করবেন। দুপুর সাড়ে ১২ টায় নৌপথে বেতুয়া লঞ্চঘাট ও চরফ্যাশনের উদ্দেশ্যে যাত্রা এবং যাত্রাপথে ভাঙ্গনপ্রবণ আসলামপুর এলাকা পরিদর্শন করবেন। বেলা ১ টায় বেতুয়া লঞ্চঘাট হতে সড়ক পথে চরফ্যাশনের উদ্দেশ্যে রওয়ানা দিবেন। বেলা পৌনে ২ টায় সড়ক পথে শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কের উদ্দেশ্যে যাত্রা এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে শেখ রাসেল শিশু ও বিনোদন পার্কে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করবেন।
এরপর বেলা ২ টায় মাননীয় প্রতিমন্ত্রী সড়ক পথে চরফ্যাশন উপজেলার কাশেম মিয়ার লঞ্চঘাটের উদ্দেশ্যে যাত্রা এবং তেতুলিয়া নদীর ভাঙ্গনপ্রবণ কাশেম মিয়ার লঞ্চঘাট এলাকা পরিদর্শন করবেন। বেলা ৩ টা ২০ মিনিটে সড়ক পথে চরফ্যাশন উপজেলার হেলিপ্যাডের উদ্দেশ্যে যাত্রা এবং ৪ টায় চরফ্যাশনের হেলিপ্যাডে উপস্থিত হয়ে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশ্যে যাত্রা করবেন।
মাননীয় পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক এর শুক্রবার দিনব্যাপী ভোলা সফরের সার্বিক তত্ত্বাবধান ও ব্যবস্থাপনায় থাকবেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার এবং পানি উন্নয়ন বোর্ডের বরিশাল বিভাগীয় প্রধান প্রকৌশলী।
পানি সম্পদ প্রতিমন্ত্রীর একান্ত সচিব (উপসচিব) নুর আলম এসব তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন...

রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে ব্রাহ্মণবাড়িয়ায় প্রিয়া সাহার বিরুদ্ধে মামলা

Staff correspondent

ইসলামপুরে কালঝড়ে বাড়িঘর লন্ডভন্ড

Staff correspondent

সাতক্ষীরায় সব সরকারি খাল ও নদীর ইজারা বাতিল

Staff correspondent
bn Bengali
X