27 C
Dhaka
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, | সময় ৮:৫১ পূর্বাহ্ণ

করোনা পরীক্ষায় নমুনা দিয়েছেন সাকিব

গত মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। ঢাকায় পৌঁছে বনানীর বাসায় ওঠেছেন তিনি। আজ বৃহস্পতিবার ( ৩ সেপ্টেম্বর) করোনা টেস্টের নমুনা দিয়েছেন সাকিব। বিসিবি সূত্রে জানা গেছে, আজ বিকেল সাড়ে ৪টার দিকে সাকিবের বনানীর বাসা থেকে করোনা টেস্টের নমুনা নিয়ে যাওয়া হয়। আগামীকাল শুক্রবার তাঁর রিপোর্ট পাওয়ার কথা রয়েছে।

পরীক্ষায় করোনা ধরা না পড়লে সাকিব বিকেএসপিতে ছোটবেলার কোচ নাজমুল আবেদীন ফাহিমের অধীনে ৫ সেপ্টেম্বর থেকে ব্যক্তিগত প্রশিক্ষণে যোগ দেবেন। সেখানে চার-পাঁচ সপ্তাহ নিবিড় অনুশীলন করবেন।

সন্তানসম্ভবা স্ত্রীকে সঙ্গ দিতে এ বছরের মার্চে যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন সাকিব। পরে এপ্রিলে সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশির দ্বিতীয় কন্যা সন্তানের জন্ম দেন। ফিক্সিংয়ের প্রস্তাব গোপন করার অভিযোগে সাকিব দুই বছরের নিষিদ্ধ হয়েছিলেন। পরে তা কমে এক বছর হয়। আগামী অক্টোবরে তাঁর নিষেধাজ্ঞা শেষ হচ্ছে।

সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, আগামী ২৪ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া শ্রীলঙ্কা সফরের দলে সাকিব ফিরতে পারেন।

বাংলাদেশ দলের হয়ে ৫৬ টেস্ট, ২০৬ ওয়ানডে ও ৭৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন সাকিব। যথাক্রমে বাঁহাতি এই অলরাউন্ডার টেস্টে ৩৮৬২, ওয়ানডে ৬৩২৩ এবং টি-টোয়েন্টিতে ১৫৬৭ রান করেছেন। ক্রিকেটের সব ফরম্যাটে মোট ১৪ সেঞ্চুরি এবং ৮০টি হাফসেঞ্চুরি করেছেন তিনি।

আরও পড়ুন...

দর্শকশূন্য মাঠে পিএসএল, শঙ্কায় বাংলাদেশের পাকিস্তান সফর

Staff correspondent

দ্বিতীয় সন্তানের বাবা হয়েছেন আশরাফুল

Staff correspondent

করোনায় আক্রান্ত ফিফা বিশ্বকাপজয়ী তারকা জাভি

Staff correspondent
bn Bengali
X