29 C
Dhaka
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, | সময় ৯:৫১ অপরাহ্ণ

‘মসজিদের একটি এসিও বিস্ফোরিত হয়নি’

নারায়ণগঞ্জের পশ্চিম তল্লা বায়তুস সালাত জামে মসজিদে ছয়টি এসির একটিও বিস্ফোরিত হয়নি। আজ রোববার এ তথ্য জানিয়েছেন ফায়ার সার্ভিসের তদন্ত কমিটির প্রধান উপ-পরিচালক নূর হাসান আহমেদ।

নূর হাসান আহমেদ বলেন, ‘বায়তুস সালাত জামে মসজিদে ছয়টি এসির একটিও বিস্ফোরিত হয়নি। মূলত লিকেজ থেকে বের হওয়া গ্যাস এবং বিদ্যুতের স্পার্ক থেকে বের হওয়া আগুনেই এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ছয়টি এসির প্রতিটির কেসিং পুড়েছে কিন্তু ভেতরের সব ঠিক আছে ‘

ঘটনাস্থল পরিদর্শনের পর পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) তদন্ত কমিটির সদস্য ও পুলিশ পরিদর্শক জিয়াউদ্দিন উজ্জলও একই কথা বলেছেন। তিনি বলেন, ‘গ্যাস ও বিদ্যুৎ থেকেই বিস্ফোরণের ঘটনা ঘটেছে। ছয়টি এসির একটিও বিস্ফোরিত হয়নি, হওয়ার কথাও নয়।’

এদিকে বিস্ফোরণের ঘটনা তদন্তে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস, তিতাস গ্যাস, সিআইডি এবং ডিপিডিসির পক্ষ থেকে আলাদা পাঁচটি তদন্ত কমিটি গঠনা করা হয়েছে। জেলা প্রশাসন পাঁচ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে। গতকাল শনিবার  সকাল থেকেই তদন্ত কমিটি কাজ শুরু করেছে। গ্যাস ও বিদ্যুৎ সংযোগে সমস্যা-এই দুটি বিষয়কে প্রাধান্য দিয়ে প্রাথমিকভাবে তারা কাজ করছেন বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরা ববি।

এদিকে, মসজিদে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা আরও বেড়েছে। এ পর্যন্ত ২৪ জনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে। আশঙ্কাজনক অবস্থায় বাকিরা রাজধানীর শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন রয়েছেন।

আরও পড়ুন...

নজরুলের গান আবৃত্তি করে দেশবাসীকে ঈদের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

Staff correspondent

গাইবান্ধায় সেই বিতর্কিত পিআইও’র গাড়ির ধাক্কায় যুবক আহত

Staff correspondent

করোনায় আক্রান্ত ইনডিপেনডেন্ট টিভির সাংবাদিক, ৪৭ কর্মী ‘হোম কোয়ারেন্টিনে’

Staff correspondent
bn Bengali
X