29 C
Dhaka
বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, | সময় ৮:৪১ অপরাহ্ণ

হঠাৎ করেই ক্রিকেটারদের করোনা টেস্ট

করোনাকালে খেলাধুলা চলমান রাখা কম ঝক্কির বিষয় নয়। জৈব সুরক্ষিত পরিবেশ গড়ে তোলার পরই মাঠে গড়াবে খেলা। এর আগে রয়েছে খেলোয়াড়দের করোনা পরীক্ষার বিষয়। মেডিকেল প্রটোকল অনুযায়ী কয়েকবার করোনা টেস্টের পরেই খেলার অনুমতি পাবেন খেলোয়াড়রা। সেই পথেই হাটছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শ্রীলংকা সফর উপলক্ষে এই মাসের ১৮ তারিখ থেকে খেলোয়াড়দের করোনা টেস্ট করানোর কথা থাকলেও তা করা হবে আগামীকাল সোমবার থেকেই নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি জানান, কিছু সাপোর্ট স্টাফ আক্রান্ত হওয়ায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

হঠাৎ করেই কেন টেস্টের সিদ্ধান্ত? মুঠোফোনে আকরাম খান বলেন, ‘কাল (সোমবার) থেকে করাচ্ছি।  আমাদের কিছু স্টাফের করোনা হয়েছে তো তাই। আমাদের করার কথা ছিল ১৮ তারিখে।  ১৮, ২২ ও ২৭ তারিখে মোট তিনবার টেস্ট করানোর কথা, তার আগে আমরা আরেকবার করে নিচ্ছি। যেহেতু কিছু লোক আক্রান্ত হয়েছে এ কারণে।’

ট্রেইনার ইয়াকুব চৌধুরীর পর ক্রিকেটারদের সঙ্গে কাজ করেন এমন কয়েকজন স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন। এরপরে ক্রিকেটারদের অনুশীলন স্থগিত করা হয়। আগামী ৯ সেপ্টেম্বর পর্যন্ত অনুশীলন স্থগিত থাকবে। করোনা টেস্টের পর খেলোয়াড়রা কী বিসিবির অধীনে থাকবেন? নাকি নিজেদের বাসাতেই নিজ উদ্যোগে? এমন প্রশ্নে আকরাম খান বলেন, ‘সবাই আপাতত বাসায়ই থাকবে। তবে কেউ পজিটিভ হলে যাতে অন্যরা সতর্ক হতে পারে সেজন্যই করা।’

চলতি মাসের ২১ তারিখ থেকে শ্রীলংকা সফরের ক্যাম্প শুরু হওয়ার কথা রয়েছে। ক্যাম্প শুরুর কিছুদিন পরেই ঢাকা ত্যাগ করবেন তামিম-মুশফিকরা। এই সফরে বাংলাদেশ তিনটি টেস্ট খেলবে। সিরিজ শুরুর কথা রয়েছে অক্টোবরের ২৪ তারিখ থেকে। এই সিরিজ দিয়েই নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার কথা রয়েছে সাবেক অধিনায়ক সাকিব আল হাসানের। তাকে দেখা যাবে দ্বিতীয় টেস্ট থেকে।

আরও পড়ুন...

অভিনন্দন বার্তা সতীর্থদের সাকিবের

Staff correspondent

শাস্তি কমাতে সাকিবের, আইনি দিক পর্যালোচনা করছে বিসিবি

Staff correspondent

১৯ সেপ্টেম্বর আমিরাতে আইপিএল শুরু

Staff correspondent
bn Bengali
X