29 C
Dhaka
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, | সময় ১২:১০ পূর্বাহ্ণ

বরিশালে করোনার মধ্যে চলছে কোচিং বানিজ্য, প্রশাসনের নিরব ভূমিকা.!

বরিশাল প্রতিনিধি :

মহামারি করোনা ভাইরাস থেকে রক্ষা পাওয়ার জন্য সরকার নির্দেশ দিয়েছেন সামাজিক দুরত্ব বজায় রাখার। কিন্তু বরিশাল নগরীর কিছু অসাধু কোচিং বানিজ্যিকরা সরকারি আর্দেশের তোয়াক্কা না করেই চুপচাপ চালিয়ে যাচ্ছে তাদের অবৈধ কোচিং। অনুসন্ধানে জানা যায়, বরিশাল নগরীর পলাশপুর ৫ নং ওয়ার্ডের সানমুন শিক্ষা পরিবার তাদের প্রতিটি কোচিং সেন্টার চালু করেছেন এই মহামারি করোনা ভাইরাসের মধ্যে। এমন কি কোন সামাজিক দুরত্বও মানছেন না তারা। মনিরের সামান্য কিছু টাকার লোভে নষ্ট হতে পারে দেশের আগামীদিনের কর্ণধারদের  জীবন। 
মনির ও তার সহকর্মীরা মিলে প্রতিদিন বিকেল ৩ টা ৩০ মিনিট থেকে ৫ টা, ৫ টা থেকে ৬ টা ৩০ মিনিট ও ৭ টা থেকে ৮ টা ৩০ মিনিট এবং সকাল ৭ টা ৩০ মিনিট থেকে ৯টা পর্যন্ত পলাশপুরের মাঠবাড়ি এলাকায় তার নিজ স্কুল অর্থাৎ সানমুন কিন্ডারগার্টেনের মধ্যে বসে সামাজিক দুরত্ব বজায় না রেখেই চালিয়ে যাচ্ছে তার জমজমাট কোচিং বানিজ্য। অন্যদিকে মোহাম্মদপুর মডেল স্কুলের মধ্যেও সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত কোচিং চলে।

গোপন সূত্রে জানা যায়, সানমুন শিক্ষা পরিবারের  পরিচালক মোঃ মনিরুজ্জামান (মনির) শিক্ষার্থীদের ভয়ভীতি দেখিয়ে কোচিং চালাচ্ছেন। তার কয়েকটি স্কুল রয়েছে। যার কারণে তার স্কুলের সকল শিক্ষার্থীদের নিয়ে এই মহামারি করোনা ভাইরাসের মধ্যেও কোচিং করাচ্ছেন।
 শিক্ষার্থীদের অভিভাবকদের ফেল করিয়ে দেওয়ার ভয়ভীতি দেখিয়ে কোচিং এ অাসতে বাধ্য করছেন মনিরুজ্জামান ও তার সহকর্মীরা।
নামপ্রকাশে অনিচ্ছুক এক অভিভাবক জানান,  আমরা যদি শিক্ষার্থীদের কোচিং করতে না পাঠাই তাহলে তার স্কুলের পরীক্ষার বসতে দিবেন না মনির স্যার। তিনি আমাদের আরো ভয় দেখিয়েছেন যে, আমাদের সন্তানদের তার স্কুল থেকে অন্য স্কুলেও ভর্তি হতে দিবেন না।

আরও পড়ুন...

কুড়িগ্রামে শহীদ বুদ্ধিজীবি দিবস পালিত

Staff correspondent

ইসলামপুরে শিক্ষার্থীদের মাঝে পুষ্টিকর খাদ্য বিতরনের উদ্বোধন

Staff correspondent

কালিগঞ্জে নতুন করে ৬ জনের করোনা শনাক্ত

Staff correspondent
bn Bengali
X