32 C
Dhaka
মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০, | সময় ৮:০৪ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জে পদ্মা ও ধুমকেতু’র সংযোগ হিসেবে ট্রেন চালু না হওয়ায় যাত্রীরা দুর্ভোগে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

করোনা পরিস্থিতিতে সীমিত পরিসরে ট্রেন চলাচল করলেও এবার পুরোদমে চালু করেছে রেল কর্তৃপক্ষ। যাত্রীদের যাতায়াত স্বাভাবিক করার অংশ হিসেবে রাজশাহী থেকে আন্তঃনগর ট্রেন পদ্মা ও ধুমকেতু চালু হলেও চাঁপাইনবাবগঞ্জ থেকে সংযোগ হিসেবে কমিউটার ট্রেন চালু না হওয়ায় যাত্রীরা দুর্ভোগে পড়েছে।

জানা গেছে, করোনা পরিস্থিতির কারণে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করে দেয় রেলকর্তৃপক্ষ। গত ৬ জুন স্বাস্থ্যবিধি মেনে আন্তঃনগর ট্রেন চাঁপাইনবাবগঞ্জ থেকে পুনরায় বনলতা চালু হয়। এদিকে, পরবর্তীতে রাজশাহী থেকে গত ১৬ আগস্ট থেকে পদ্মা ও গত ৫ সেপ্টেম্বর থেকে ধুমকেতু চালু হলেও চাঁপাইনবাবগঞ্জের সাথে সংযোগ হিসেবে কমিউটার ট্রেন চালু না হওয়ায় যাত্রীরা পড়েছে দুর্ভোগে।

স্বাভাবিক সময়ে পদ্মা এক্সপ্রেসের সংযোগ হিসেবে কমিউটার ট্রেনটি চাঁপাইনবাবগঞ্জ রেলষ্টেশন থেকে দুপুর ২ টা ২০ মিনিটে ছেড়ে সেটি রাজশাহী স্টেশনে বিকেল পৌনে ৪টায় পৌঁছাতো। আবার সেই কমিউটার ট্রেনটি সাড়ে ৫টায় চাঁপাইনবাবগঞ্জের উদ্যোশ্যে ছেড়ে রাত ৯ টার ৫০ মিনিটে ধুমকেতুর যাত্রীদের নিয়ে ১ ঘন্টায় রাজশাহী পৌঁছে দিতো। বর্তমান সময়ে সেটি বন্ধ থাকায় যাত্রীরা পড়েছে ভোগান্তিতে। তাদেরকে বাসে চড়ে বেশী সময় ব্যয় করতে হচ্ছে।

যাত্রীরা দুপুরে পদ্মা এক্সপ্রেসের সংযোগ হিসেবে কমিউটার ট্রেনে করে অনায়াসে রাজশাহী যেতে পারতো। অপরদিকে রাত সোয়া ১১টায় রাজশাহী রেলস্টেশন থেকে ছেড়ে যাওয়া আন্তঃনগর ট্রেন ধুমকেতুর সংযোগ হিসেবে চাঁপাইনবাবগঞ্জ থেকে কমিউটার ট্রেন ৯ টা ৫০ মিনিটে ছেড়ে গিয়ে সেটিতে যাত্রীরা উঠতো। বর্তমানে সেটি চালু না থাকায় যাত্রীরা দুর্ভোগে পড়েছে, ভুক্তভোগীদের দাবী পুনরায় এটি চালু করার উদ্যোগ গ্রহন করুক রেলকর্তৃপক্ষ।

আরও পড়ুন...

করোনায় আক্রান্ত নবীগঞ্জের আরও ৪ জন

Staff correspondent

৭ জোড়া ডাকাতি মামলার প্রধান আসামি গ্রেফতার

Staff correspondent

ঢাকা-বঙ্গবন্ধু সেতু পূর্ব-তারাকান্দি-জামালপুর রুটে নতুন ট্রেন ‘জামালপুর-এক্সপ্রেস’ শুভ উদ্বোধন

Staff correspondent
bn Bengali
X