30 C
Dhaka
বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, | সময় ৬:৩৭ অপরাহ্ণ

চরফ্যাশনে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন।

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি ঃ

চরফ্যাসনে সংবাদ প্রকাশের জের ধরে প্রেসক্লাবের সদস্য, দৈনিক সময়ের চিত্র’র সম্পাদক ও জনকন্ঠ পত্রিকার চরফ্যাসন উপজেলার নিজস্ব সংবাদদাতা এ আর এম মামুনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
 আজ মঙ্গলবার সকালে চরফ্যাসন প্রেসক্লাব ও বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে চরফ্যাসন সদর রোডে এই মানব বন্ধন অনুষ্টিত হয়।
মানবন্ধনে বক্তরা বলেন, দেশ ও জনগনের উন্নয়নে ভূমিকা রাখছে সাংবাদিকরা। তাই এদের মৌলিক অধিকার,সম্মানের বিষয়ের প্রতি সবার সচেতন হতে হবে। দেশের বিভিন্ন স্থানে অসাধুদের অনিয়মের বিরুদ্ধে সাংবাদ প্রকাশ করায় সাংবাদিকরা প্রতিনিয়ত নির্যাতনের শিকার হচ্ছেন। গণমাধ্যম কর্মিরা নির্যাতিত-নিপীড়িত হওয়া খুবই দু:খজনক। চরফ্যাসনে সংবাদ প্রকাশের জের ধরে সাংবাদিকের ওপর হামলা একটি ন্যাক্কারজনক ঘটনা। বক্তারা অবিলম্বে সাংবাদিক মামুন’র ওপর হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানান।
এসময়ে বক্তব্য রাখেন, চরফ্যাসন প্রেসকাবের সভাপতি অধ্যক্ষ আবুল হাসেম মহাজন,সহ-সভাপতি যুগান্তর চরফ্যাসন (দক্ষিন) প্রতিনিধি এম আমির হোসেন, বাংলাদেশ প্রতিদিনের চরফ্যাসন উপজেলা প্রতিনিধি এম আবু সিদ্দিক, প্রেসকাব সহসভাপতি চরফ্যাসন নিউজ২৪ এর বার্তা সম্পাদক ইয়াছিন আরাফাত, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন চরফ্যাসন উপজেলা শাখার সভাপতি ও চরফ্যাসন প্রেসকাবের যুগ্ন সাধারন সম্পাদক দৈনিক সমকাল প্রতিনিধি নোমান সিকদার, সাধারন সম্পাদক ও প্রেসক্লাব কোষাদক্ষ ইত্তেফাক সংবাদদাতা মিজানুর রহমান নয়ন প্রমুখসহ চরফ্যাসন প্রেসকাব ও বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট অ্যাসোসিয়েসন চরফ্যাসন উপজেলা শাখার সকল সদস্য ও চরফ্যাসনে কর্মরত সাংবাদিকরা অংশ নেন।
উল্লেখ,সম্প্রতি দণিন মঙ্গল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ঘূর্ণীঝড় আম্পানে বিদ্যালয় ক্ষতিগ্রস্ত না হলেও ওই বিদ্যালয়ে বরাদ্ধ নেয়া হয়। বরাদ্ধকৃত ওই টাকা ভুয়া বিল ভাউচার দিয়ে উত্তোলন করে প্রধান শিক্ষক গোলাম হোসেন সেন্টু আত্মসাত করেন। বাবুর হাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাকির হোসেনের বিরুদ্ধে নারী কেলেংকারীর ঘটনার সংবাদ প্রকাশ করা হয়। ওই সংবাদ প্রকাশের জের ধরেই গত শুক্রবার রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে চরফ্যাসন সদরের কালীবাড়ি রোডে মামুনের ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। খবর পেয়ে সহকর্মীরা তাকে উদ্ধার করে রাতেই চরফ্যাসন সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন। এঘটনায় তিনি বাদী হয়ে হামলাকারী ৩ শিক্ষককে আসামী করে চরফ্যাসন থানায় এজাহার দাখিল করেছেন।

আরও পড়ুন...

ডাকাতি প্রতিরোধে গাইবান্ধা চরাঞ্চলে ওয়ার্চ টাওয়ার উদ্বোধন করেন পুলিশ সুপার মুহাম্মাদ তৌহিদুল ইসলাম       

Staff correspondent

শিবগঞ্জে নিরাপদ গুড় উৎপাদনে আখচাষীদের সমাবেশ

Staff correspondent

ভোলায় ত্রাণ সমন্বয়ে পরিকল্পনা মন্ত্রণালয়ের সচিব আবুল কালাম আজাদ

Staff correspondent
bn Bengali
X