27 C
Dhaka
শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, | সময় ৬:০৩ পূর্বাহ্ণ

নোবিপ্রবিতে হাল্ট প্রাইজের ক্যাম্পাস রাউন্ডের উদ্বোধন

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধি 

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ৩য় বারের মতো যাত্রা শুরু করেছে আন্তর্জাতিক উদ্যোক্তা  প্রতিযোগিতা “হাল্ট প্রাইজ”। এই প্রতিযোগিতার ক্যাম্পাস রাউন্ড এর উদ্বোধন আজ ৯ সেপ্টেম্বর জুম প্লাটফর্মে অনুষ্ঠিত হয়।


ক্যাম্পাস রাউন্ড প্রোগ্রামের উদ্বোধন ঘোষণা করেন  প্রোগ্রামের প্রধান অতিথি  নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড.মো.দিদার -উল-আলম এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মোহাম্মদ ফারুক উদ্দিন।প্রোগ্রামের সভাপতিত্ব করেন ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স (আইআইএস) এর সহকারী অধ্যাপক উম্মে হাবিবা এবং সঞ্চালনায় ছিলেন হাল্ট প্রাইজের নোবিপ্রবি ক্যাম্পাসের ক্যাম্পাস ডিরেক্টর সাবিহা তাসমিম।


প্রোগ্রামে আরো উপস্থিত ছিলেন নোবিপ্রবির ফিশারিজ এন্ড মেরিন সায়েন্স বিভাগের সহযোগী  অধ্যাপক ড. আব্দুল্লাহ আল  মামুন ,ইনস্টিটিউট অব ইনফরমেশন সায়েন্স (আইআইএস) এর সহকারী অধ্যাপক  (শামীমা ইয়াসমিন,রাজেশ কুমার দাশ) এবং প্রভাষক (মো.ইমদাদুল ইসলাম, মো.আবদুল করিম)। 


নোবিপ্রবিতে হাল্ট প্রাইজের বিগত ২ বছরের কার্যক্রম ও সাফল্যযাত্রা তুলে ধরে এইবারের নতুনভাবে কার্যক্রম পরিচালনার জন্য দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন অতিথিবৃন্দ।এছাড়াও প্রোগ্রামে হাল্ট প্রাইজের নোবিপ্রবি ক্যাম্পাসের আয়োজক দলের সদস্যবৃন্দ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, শিক্ষার্থীদের নোবেল প্রাইজ হিসেবে খ্যাত হাল্ট প্রাইজ প্রতিযোগিতাটিবিশ্বের সবচেয়ে বড় উদ্যোক্তা প্রতিযোগিতা যা প্রতিবছর বিশ্বের ১০০ এর অধিক দেশে আয়োজিত হয়ে থাকে এবং এই   প্রতিযোগিতাটি  যৌথভাবে আয়োজন করে জাতিসংঘ, ক্লিনটন ইনিশিয়েটিভস্ (আমেরিকার সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন এর সংস্থা) এবং হাল্ট ইন্টারন্যাশনাল বিজনেস স্কুল।এইবারের প্রতিযোগিতাটির প্রতিপাদ্য হলো-” ফুড ফর গুড” যেই আইডিয়ার  মাধ্যমে অর্থনীতি উন্নয়নে খাদ্যের উৎপাদন বৃদ্ধি করা সম্ভব হবে এবং ২০৩০ সালের মধ্যে ১ কোটি লোকের কর্মসংস্থান তৈরি সম্ভব।

আরও পড়ুন...

জবিতে প্রথমবার প্রাক-বড়দিন পালন

Staff correspondent

এবার করোনার থাবায় ইবির উপ-প্রকৌশলী আব্দুল মালেক

Staff correspondent

জাতীয় বিশ্ববিদ্যালয়ের খাতা দেখছেন প্রভাষকের শ্যালিকা

Staff correspondent
bn Bengali
X