31 C
Dhaka
বুধবার, ১৬ সেপ্টেম্বর ২০২০, | সময় ৯:২৯ অপরাহ্ণ

বরিশালে সড়ক দুর্ঘটনায় ঝালকাঠির নবগ্রাম ইউনিয়নের একই পরিবারের ৫ জন সহ নিহত ৬

অনলাইন প্রতিনিধি :

বরিশালের উজিরপুর উপজেলার আটিপাড়া রাস্তার মাথা এলাকায় অ্যাম্বুলেন্স ও কাভার্ডভ্যানের সংঘর্ষে ছয়জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজন পুরুষ ও দুজন নারী। বুধবার (৯ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে ঢাকা-বরিশাল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

আরও জানা যায়, বরিশাল ঢাকা মহাসড়কের উজিরপুরে কার্ভার্ড ভ্যানের সাথে মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৫ জন নিহত হয়েছে। নিহত সকলের বাড়ি ঝালকাঠি সদর উপজেলার নবগ্রাম ইউনিয়নে। নিহতদের পরিবার সুত্রে জানাগেছে, নবগ্রাম ইউনিয়নের পরমহল সড়ক মোড় এলাকার রাঢী বাড়ির মৃত সিরাজুল ইসলামের দুই সন্তান আরিফুর রহমান ও আব্দুল কাইউম তারেক ঢাকা উইনডে ওয়াশিং কোম্পানীতে চাকুরী করতো। আরিফের ৫ দিনের নবজাতক শিশু বুধবার সকালে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে মারা যায়। নবজাতকের লাশ নিয়ে বেসরকারী এ্যম্বুলেন্স যোগে আরিফ পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে ঝালকাঠি আসার পথে বিকেলে ঢাকা বরিশাল মহা সড়কে উজিরপুর এলাকায় আসলে বরিশালের দিক থেকে আসা একটি কাভার্ড ভ্যানের সাথে মুখমুখি সংঘর্ষ হয়। এসময় এম্বুলেন্সে থাকা আরিফ (৩৫) তার ছোট ভাই তারেক (২৫), মা কহিনুর বেগম (৬৫) ছোট বোন শিউলি বেগম (৩০) শ্যালক নজরুল (৩৫) ঘটনাস্থলেই নিহত হয়েছে। এ দুর্ঘটনায় গাড়িচালকও নিহত হয়েছে।

এদিকে দুর্ঘটনার পরপরই থেমে থাকা কাভার্ডভ্যানটিকে পেছন থেকে এমএম পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে বাসের ৮-১০ জন যাত্রী আহত হন।

উজিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়াউল আহসান জানান, অ্যাম্বুলেন্সটি ঢাকা থেকে ঝালকাঠি যাচ্ছিল। অন্যদিকে কাভার্ডভ্যানটি বরিশাল থেকে ঢাকা যাচ্ছিল। উপজেলার আটিপাড়া রাস্তার মাথা এলাকা অতিক্রমকালে অ্যাম্বুলেন্স ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে অ্যাম্বুলেন্সটি দুমড়ে-মুচড়ে যায়। অ্যাম্বুলেন্সের ভেতরে থাকা ছয়জন যাত্রীরই মৃত্যু হয়।

তিনি আরও জানান, এর কিছুক্ষণ পর কাভার্ডভ্যানটিকে পেছন থেকে এমএম পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস ধাক্কা দেয়। এতে বাসের ৮-১০ জন যাত্রী আহত হন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিস সদস্যরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধারকাজ শুরু করেন। দুর্ঘটনার কারণে ঘণ্টাখানেক মহাসড়কে যান চলাচল ব্যাহত হয়।

ওসি জিয়াউল আহসান জানান, দুর্ঘটনায় মারা যাওয়া ছয়জনের মধ্যে দুজন নারী। রাজধানীর উত্তরায় শিন শিন জাপান হাসপাতালে গত ৬ সেপ্টেম্বর তামান্না নামে এক শিশুর জন্ম হয়। দুদিন পর শিশুটি মারা যায়। সকালে অ্যাম্বুলেন্সযোগে তার মরদেহ নিয়ে ঢাকা থেকে গ্রামের বাড়ি ঝালকাঠির উদ্দেশ্যে রওনা হন স্বজনরা। পথিমধ্যে দুর্ঘটনায় তাদের মৃত্যু হয়। অ্যাম্বুলেন্সে থাকা সবার মৃত্যু হয় ।

মরদেহগুলো উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। দুর্ঘটনার পরপরই কাভার্ডভ্যানের চালক ও হেলপার পালিয়েছেন। তাদের আটকের চেষ্টা করছে পুলিশ বলেও তিনি জানান।

উজিরপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার সনাজ মিয়া বলেন, ধারণা করা হচ্ছে অ্যাম্বুলেন্স বা কাভার্ডভ্যান নিয়ন্ত্রণ হারানোয় এ দুর্ঘটনা ঘটে। তদন্তের মাধ্যমে দুর্ঘটনার সঠিক কারণ জানা যাবে।

আরও পড়ুন...

নারী কেলেঙ্কারীর অভিযোগ,দিনাজপুর ডিসি’র বিরুদ্ধে (ভিডিও ভাইরাল)

Staff correspondent

রামুর জোয়ারিয়ানালায় জেলা প্রশাসনের ভ্রাম‍্যমান চিকিৎসা-সেবা প্রদান এবং বিধবা,বয়স্ক ও পঙ্গুভাতা   বিতরণ

Staff correspondent

ঝালকাঠিতে ইয়াবাসহ জেলা বিএনপির সাধারণ সম্পাদকের ছেলেসহ আটক-২

Staff correspondent
bn Bengali
X