31 C
Dhaka
মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, | সময় ৫:৪৮ অপরাহ্ণ

সাদুল্লাপুরে পুরস্কার বিতরণ নিয়ে অপপ্রচারের প্রতিবাদে আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

সুমন মন্ডল গাইবান্ধা প্রতিনিধি :  আন্তর্জাতিক সাক্ষরতা দিবসে গাইবান্ধার ‘সাদুল্লাপুরের উন্নয়নে করণীয়’ শীর্ষক রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠান নিয়ে অপপ্রচারের অভিযোগ এনে উপজেলা আওয়ামীলীগের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। 
শুক্রবার সকালে সাদুল্লাপুর প্রেসক্লাব ভবনে অনুষ্ঠিত সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সাদুল্যাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহারিয়া খাঁন বিপ্লব। এসময় আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
সাহারিয়া খাঁন বিপ্লব তাঁর লিখিত বক্তব্যে বলেন ‘সাদুল্লাপুরের উন্নয়নের করণীয়’ শীর্ষক রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে ‘আন্তর্জাতিক সাক্ষরতা দিবসে’ পুরস্কার প্রদান করা হয়। সেখানে ‘ঘ’ গ্রুপে মাইদুল ইসলাম নামের বগুড়া আজিজুল হক কলেজের বিএ অনার্সে পড়–য়া একজন ছাত্র নবমতম বিজয়ী হিসেবে পুরস্কার গ্রহণ করেন। কিন্তু সে যে, ছাত্র শিবিরের ক্যাডার এবং নাশকতা মামলার আসামী সেটি আমাদের জানা ছিলোনা। কারন রচনা প্রতিযোগিতার কাগজে দলীয় কোন পরিচয় লেখা হয়নি। এটির আয়োজন ছিলো প্রায় এক মাস আগে থেকে।
এই ঘটনাকে কেন্দ্র করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. নবীনেওয়াজকে জড়িয়ে একটি মহল মুখরোচক অপপ্রচার চালাচ্ছে। ইউএনওকে দোষী করা হচ্ছে। অথচ তিনি ব্যাপক উন্নয়ন মূলক কাজ করেছেন। আসলে আওয়ামীলীগ সরকারের উন্নয়নে যারা ভয় পান এবং ইউএনওর বিভিন্ন পদক্ষেপের কারণে যাদের বালু ব্যবসাসহ অফিসে দালালী, ধান্দাবাজী বন্ধ হয়েছে তারাই ষড়যন্ত্র করে এই বিভ্রান্ত মূলক অপপ্রচার চালাচ্ছে। উপজেলা প্রশাসন ও পরিষদের মধ্যে সমন্বয়কে যারা ভয় পান, সেই জামায়াত-বিএনপি’র একটি অংশ স্থানীয় আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সহযোগি সংগঠনে অনুপ্রবেশকারীরা ইউএনও নবীনেওয়াজের বিরুদ্ধে ষড়যন্ত্র করে বিভ্রান্তি মূলক অপপ্রচার চালাচ্ছে।  
সংবাদ সম্মেলন শেষে দলীয় নেতাকর্মীদের নিয়ে সাদুল্লাপুর শহরে একটি প্রতিবাদ বিক্ষোভ মিছিল করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাহারিয়া খাঁন বিপ্লব।

আরও পড়ুন...

চান্দিনায় ব্যবসায়ী সিন্ডিকেটের হাতে জিম্মি ক্রেতারা

Staff correspondent

নবীগঞ্জে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে কলেজ ছাত্র আহত

Al Mamun Sun

চাঁপাইনবাবগঞ্জে ডিএনসি’র অভিযানে আটক ৪

Staff correspondent
bn Bengali
X