33 C
Dhaka
সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, | সময় ৭:২১ অপরাহ্ণ

অতিবর্ষণে ভেঙ্গে পড়েছে ভোলাহাটের শিকারী বালিকা বিদ্যালয়ের শ্রেনী কক্ষ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধিঃ

অতিবর্ষণে সম্প্রতি এমপিওভুক্ত চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলার শিকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের একমাত্র টিনশেড শ্রেণিকক্ষটি ভেঙে পড়েছে। এতে বিদ্যালয়টি খোলার পর ছাত্রীদের পাঠদান ব্যাহত হবার আশঙ্কা করা হচ্ছে। 

উপজেলার শিকারী মডেল বালিকা বিদ্যালয় টি ২০০১ সালে এলাকাবাসির প্রচেষ্টায় প্রতিষ্ঠিত হয়। ভোলাহাট সদর ইউনিয়নে কোন বালিকা বিদ্যালয় না থাকায় নারী শিক্ষার অগ্রগতির জন্য এই বালিকা বিদ্যালয়টি খুব প্রয়োজনীয় ছিল।


১৯ বছর ধরে বিনা বেতন ভাতা ছাড়াই ১২জন শিক্ষক/কর্মচারীদের অক্লান্ত প্রচেষ্টায় বিদ্যালয়টি পরিচালিত হয়ে আসছে। গত ২৩/১০১৯ ইং তারিখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে ভোলাহাট উপজেলায় একটি মাত্র শিকারী মডেল বালিকা উচ্চ বিদ্যালয় এমপিও ভুক্ত হয়। বিদ্যালয়টি থেকে প্রতি বছর পাসের হার শত ভাগ। কিন্তু বিদ্যালয়টিতে পাঠদানের জন্য কোন পাকা ভবন নাই। টিন ও খড়ের তৈরি জরাজির্ণ শ্রেনি কক্ষে শিক্ষক মন্ডলিগণ পাঠদান দিয়ে আসছিলেন। কিন্তু সেই জরাজির্ণ শ্রেনী কক্ষ গুলো পুরাতন হয়ে ভেঙ্গে পড়েছে।


বর্তমানে বিদ্যালয়টিতে আড়াই শত ছাত্রী অধ্যয়নরত আছেন। এর মধ্যে করোনা মহামারির কারণে স্কুল বন্ধ।


সম্পতি কয়েকটিন টানা বৃষ্টিপাতের কারণে ৫টি পুরাতন টিনসেড শ্রেনি কক্ষ ভেঙ্গে পড়েছে। এখন স্কুল চালু হলে স্কুলের শিক্ষার্থীদের খোলা আকাশের নিচে পাঠদান দিতে হবে। ফলে চরম বিপদের মধ্যে ক্লাস করতে হবে শিক্ষার্থীদের। বেতন ভাতা বা স্কুলের কোন অর্থ তহবিল না থাকায় শ্রেনি কক্ষ নিমার্ণ করতে পারছেন না স্কুল কতৃপক্ষ।
স্কুলের প্রধান শিক্ষক সেলিম রেজা বিশ^াস সুজন জানান, সুযোগ্য জননেত্রী শেখ হাসিনা তার স্কুলকে এমপিও ভুক্ত করার কৃজ্ঞতা জ্ঞাপন করেন প্রধানমন্ত্রীর প্রতি এবং বর্তমানে স্কুলটিতে শ্রেনি কক্ষ ভেঙ্গে পড়ায় নির্মাণ করতে না পারায় পাকা শ্রেনি কক্ষ নির্মাণের দাবী করেন।


তিনি আরোও জানান, শ্রেনি কক্ষ নির্মাণের জন্য আর্থীক সহায়তার জন্য উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করা হয়েছে।

আরও পড়ুন...

ভোলায় ২৪ জেলেসহ ট্রলারডুবি, ১জনের লাশ উদ্ধার

Staff correspondent

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বন‍্যায় ভাঙ্গান এলাকা পরিদর্শনে ইউ,এন ও।

Staff correspondent

নান্দাইলে পানিতে ডুবে শিশুর মৃত্যু।

Staff correspondent
bn Bengali
X