29 C
Dhaka
সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, | সময় ৯:৩৩ অপরাহ্ণ

মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনের দাবিতে মানববন্ধন

জসিম উদ্দিন,বিশেষ প্রতিনিধিঃ
সুশাসন নিশ্চিত এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় ষড়যন্ত্রের জাল ছিন্ন করে দ্রুততম সময়ে মোংলা পোর্ট পৌরসভার নির্বাচনের দাবীতে
মানববন্ধন করেছে  সুশাসনের জন্য নাগরিক( সুজন) এবং মোংলা নাগরিক সমাজ।

রবিবার(১৩ সেপ্টেম্বর)  সকাল ১১টায় অনুষ্ঠিত মানববন্ধন চলাকালে সমাবেশে সভাপতিত্ব করেন সুশাসনের জন্য নাগরিক-সুজন মোংলার ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক শেখ নজরুল ইসলাম। মানববন্ধনে বক্তব্য রাখেন সুজন’র সাধারণ সম্পাদক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নূর আলম শেখ, বীর মুক্তিযোদ্ধা মোঃ মহসিন হোসেন, মোংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোঃ হাসান গাজী, নাগরিক সমাজের নেতা মোঃ নাজমুল হক, মোঃ মনির হোসেন, কমলা সরকার, শ্রমিক নেতা আব্দুস সালাম ব্যাপারী প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন দীর্ঘ ১০ বছর ধরে মোংলা পোর্ট পৌরসভার কোন নির্বাচন হচ্ছে না। বর্তমান পৌর মেয়রের নেতৃত্বে কতিপয় ব্যক্তি ক্ষমতা কুক্ষিগত করে রেখেছেন। নেতৃত্ব’র বিকাশ, সুশাসন নিশ্চিত এবং গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় সব জটিলতা নিরসন করে দ্রæততম সময়ে মেয়াদ উত্তীর্ণ মোংলা পোর্ট পৌরসভার নির্বাচন দিতে হবে।

  সমাবেশের এবং সুজন মোংলার সভাপতি ফ্রান্সিউল্লেখ্য ২০১১ সালের ১৩ জানুয়ারি মোংলা পোর্ট পৌরসভার সর্বশেষ নির্বাচন অনুষ্ঠান হয়। দশ বছর অতিক্রান্ত হলেও ষড়যন্ত্রমূলক মামলার কারনে সময় মতো পৌর নির্বাচন অনুষ্ঠিত হয়নি। বর্তমানে হাইকোর্ট সকল মামলা খারিজ করে নির্বাচন কমিশনকে পৌর নির্বাচন অনুষ্ঠানের ব্যাপারে নির্দেশনা প্রদান করেছে। কিন্তু পুনরায় ষড়যন্ত্রমূলক মামলায় আশংকায় নাগরিক সমাজ উদ্বিগ্ন বলে মানববন্ধনে অভিমত ব্যক্ত করেন।

আরও পড়ুন...

হবিগঞ্জে একদিনে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন ১০ করোনা রোগী

Staff correspondent

নড়াইলে ডিজিটাল পোষ্ট অফিসের টিন কেটে নগদ টাকা সহ সব চুরি

Staff correspondent

সন্দ্বীপ কালাপানিয়া ইউনিয়ন পরিষদে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ।

Staff correspondent
bn Bengali
X