29 C
Dhaka
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, | সময় ৪:২৯ অপরাহ্ণ

নড়াইলে স্মার্ট প্রি-পেমেন্ট মিটারের উদ্বোধন করলেন বিদ্যুৎ প্রতিমন্ত্রী ছিলেন মাশরাফিসহ অন্যান্য অতিথিবৃন্দ!!

উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ      নড়াইলে স্মার্ট প্রি-পেমেন্ট মিটারের উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।ভিডিওকনফারেন্সের মাধ্যমে শনিবার (১২ সেপ্টেম্বর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই মিটারের উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আনজুমান আরা। 
ভিডিওকনফারেন্সে আরো যুক্ত ছিলেন বিশেষ অতিথি নড়াইল-২ আসনের সংসদ সদস্য ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজা, বিদ্যুৎ বিভাগের সচিব ডক্টর সুলতান আহমেদ, ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ওজোপাডিকো) পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব রহমত উল্লাহ্ মোঃ দস্তগীর এনডিসি, ওজোপাডিকো’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী শফিক উদ্দিন, স্মার্ট প্রি-পেমেন্ট মিটারের (ওজোপাডিকো) প্রকল্প পরিচালক প্রকৌশলী শহীদুল আলম, জেলা পরিষদ চেয়ারম্যান সোহরাব হোসেন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু, নড়াইল পৌরসভার মেয়র জাহাঙ্গীর বিশ্বাস, ওজোপাডিকো’র নড়াইলের নির্বাহী প্রকৌশলী নাসির উদ্দিন প্রমুখ। 
উদ্বোধনী অনুষ্ঠানে মাশরাফি বিন মর্তুজা এমপির বাড়িতে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপন করে নড়াইলে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। 
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ওজোপাডিকো আওতায় নড়াইলে ১৫ হাজার ৮০০ গ্রাহক আছেন। এর মধ্যে প্রথম পর্যায়ে ৯ হাজার গ্রাহক এই সুবিধা পাবেন। এতে অহেতুক বিদ্যুৎ বিলের বিড়ম্বনা পোহাতে হবে না। বিদ্যুৎ ব্যবহারে সায়শ্রী হবে। বকেয়া বিলের ঝামেলা নেই। এছাড়া ব্যালেন্স শেষ হয়ে গেলেও ১০০ টাকা সমপরিমাণ বিদ্যুৎ খরচের সুযোগ থাকছে। 
জেলা প্রশাসন ও ওজোপাডিকো নড়াইলের আয়োজনে স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের উদ্বোধন করা হয়।এর আগে শনিবার দুপুরে ঢাকা থেকে ভিডিওকনফারেন্সের মাধ্যমে নড়াইলের লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনাভাইরাস পরীক্ষার মেশিন উদ্বোধন করেন মাশরাফি বিন মর্তুজা এমপি এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব আবদুল মান্নানসহ অন্যরা। 
যুক্তরাষ্ট্রে উদ্ভাবিত জিন এক্সপার্ট প্রযুক্তির মাধ্যমে করোনাভাইরাস পরীক্ষাতে মাত্র ৪৫ মিনিট সময় লাগবে। দেশে উপজেলা পর্যায়ে লোহাগড়ায় এই প্রথম এ ধরণের মেশিন উদ্বোধন হলো। 

আরও পড়ুন...

ভূঞাপুরে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক

Staff correspondent

শিক্ষাখাতে অসামান্য অবদানের জন্য শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান হলেন এমএ কুদ্দুস

Staff correspondent

লালপুরে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত

Staff correspondent
bn Bengali
X