29 C
Dhaka
বৃহস্পতিবার, ১ অক্টোবর ২০২০, | সময় ৬:১২ পূর্বাহ্ণ

যৌতুকের দায়ে প্রভাষকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা


মোঃ আল-আমিন, ঝালকাঠিঃ-
ঝালকাঠি সরকারি মহিলা কলেজের গণিত বিভাগের প্রভাষক মো. আল-আমিন মাঝির বিরুদ্ধে যৌতুক দাবির মামলায় গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত। ঝালকাঠির সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এইচএম ইমরানুর রহমান রোববার বেলা সাড়ে ১১টার দিকে এ আদেশ দেন। প্রভাষক ঐ কলেজেরই ২০১৮ সালের এইচএসি ব্যাচের এক ছাত্রীকে প্রেমের জ্বালে ফাসিয়ে বিবাহ করেন। পরে ওই ছাত্রীর মা ২০১৮ সালের ২০ সেপ্টেম্বর কলেজের তৎকালীন অধ্যক্ষ জাহাঙ্গীর খান ও অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাহমুদ হাসানের কাছে অভিযোগ করেন এবং মামলা দায়েরের জন্য ঝালকাঠি জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তার কাছে এফিডেভিট করেন। তবে ওই সময় জেলা ও দায়রা জজ ছুটিতে থাকায় মামলা হয়নি। পরে ওই ছাত্রীর মা বাদী হয়ে আদালতে মামলা দায়ের করেন। অভিযুক্ত আল-অমিন মাঝি নলছিটি উপজেলার রানাপাশা গ্রামের মো. তৈয়বুর রহমান মাঝির ছেলে। তিনি ৪ বছর আগে ঝালকাঠি মহিলা কলেজে যোগদান করেন।
অভিযোগে জানা যায়, নির্যাতিত ওই ছাত্রী ঝালকাঠি সরকারি মহিলা কলেজ থেকে ২০১৮ সালে এইচএসসি পাস করে। এইচএসসি পরীক্ষা শুরুর কয়েক মাস আগে ক্লাস নেয়ার সুবাধে আল-আমিন মাঝি ওই ছাত্রীর ফোন নম্বর সংগ্রহ করে নিয়মিত যোগাযোগ শুরু করেন। এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ হলে আল-আমিন ছাত্রীকে ফোন করে মহিলা কলেজে এনে বলেন, ‘তুমি ভালো রেজাল্ট করেছো। তুমি মেডিকেলে ভর্তির পরীক্ষা দাও। আমি তোমাকে সব রকমের সহযোগিতা করব।’ সহযোগিতার আশ্বাস দিয়ে আল-আমিন প্রায়ই ওই ছাত্রীকে বরিশাল-ঝালকাঠির বিভিন্ন রেস্তোরাঁ ও মহিলা কলেজ সড়কের বাসায় নিয়ে দৈহিক মেলামেশা করেন। এক পর্যায়ে তারা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কয়েক মাস যেতে না যেতেই ওই ছাত্রীকে যৌতুকের টাকার জন্য চাপ প্রয়োগ করেন তিনি। টাকা না দিলে বাবার বাড়ি থেকে আর নেয়া হবে না বলেও সাফ জানিয়ে দেন প্রভাষক আল আমিন মাঝি।
খোঁজ নিয়ে জানা গেছে, আল-আমিন মাঝি একাধিক ছাত্রীর সঙ্গে একইভাবে সম্পর্ক গড়ে তোলেন। একই কলেজের আরও পাঁচ-ছয়জন শিক্ষক সিন্ডিকেটের বিরুদ্ধে ছাত্রীদের সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ার অভিযোগ রয়েছে।

আরও পড়ুন...

ইসলামপুরে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ সমাবেশ

Staff correspondent

চরফ্যাশনের বিশিষ্ঠ ব্যবসায়ি মাহাবুব আলমের ২য় মৃত্যু বার্ষিকী

Staff correspondent

“ঠাকুরগাঁও জেলায় প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ প্যানেল প্রত্যাশীদের বৃক্ষ-রোপণ কর্মসূচি-২০২০খ্রী.”

Staff correspondent
bn Bengali
X