29 C
Dhaka
সোমবার, ১৪ সেপ্টেম্বর ২০২০, | সময় ১১:৩২ পূর্বাহ্ণ

একদিনে বিশ্বরেকর্ড ৩ লক্ষাধিক করোনা রোগী শনাক্ত

বিশ্বজুড়ে করোনার প্রকোপ আবারও বাড়ছে দ্রুতগতিতে। অথচ বেশিরভাগ দেশ বিধিনিষেধ তুলে নিয়েছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে তিন লাখ ৭ হাজার ৯৩০ জন রোগী শনাক্ত হয়েছেন, যা একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। খবর ইউরো নিউজের।

ডব্লিউএইচওর তথ্যানুযায়ী, করোনা শুরুর পর থেকে ১৪ সেপ্টেম্বর রেকর্ড সংক্রমণ হয়েছে। এদিন সবচেয়ে বেশি মানুষ আক্রান্ত হয়েছে ভারত, যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে।

এ ছাড়া এদিন বিশ্বজুড়ে ৫ হাজার ৫৩৭ জন মারা গেছেন। এতে এ পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৯ লাখ ১৭ হাজার ৪১৭ জনে।

রোববার ভারতে সর্বোচ্চ ৯৪ হাজার ৩৭২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ ছাড়া সর্বোচ্চ রোগী শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে যথাক্রমে ৪৫ হাজার ৫২৩ জন এবং ৪৩ হাজার ৭১৮ জন।

ভারত ও যুক্তরাষ্ট্রে রোববার করোনায় সহস্রাধিক মানুষের মৃত্যু হয়েছে। তবে এ সময় ব্রাজিলে মৃত্যু হয়েছে ৮৭৪ জন। বিশ্বে এর আগে দৈনিক রোগী শনাক্তের রেকর্ড ছিল গত ৬ সেপ্টেম্বর, তিন লাখ ৬ হাজার ৮৫৭ জন। এ ছাড়া গত ১৭ এপ্রিল একদিনে সর্বোচ্চ ১২ হাজার ৪৩০ জনের মৃত্যু হয়।

গত এক মাস ধরে বিশ্বে দৈনিক সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হচ্ছে প্রতিবেশী দেশ ভারতে। গত সপ্তাহে একদিনে ৯৭ হাজার ৫৭০ রোগী নিয়ে সংক্রমণের বিশ্বরেকর্ড হয় দেশটিতে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর এর আগে কোনো দেশে একদিনে এত কোভিড-১৯ রোগী শনাক্ত হয়নি।

আরও পড়ুন...

সুনামির আশঙ্কা, ইন্দোনেশিয়ায় ৭.১ মাত্রার ভূমিকম্প

Staff correspondent

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৬ লাখ ছাড়াল।।

Staff correspondent

২৩ বার ছুরিকাঘাতের শিকার পাকিস্তানের খাদিজা সিদ্দিকী এখন ব্যারিস্টার

Staff correspondent
bn Bengali
X