26 C
Dhaka
শনিবার, ২৪ অক্টোবর ২০২০, | সময় ৩:৩৯ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে ফৌজদারহাট ক্যাডেট কলেজ কতৃপক্ষ স্থানীয়দের যাতায়াত রাস্তা বন্ধ করে দেয়ার দাবিতে মহাসড়ক অবরোধ

মামুনুর রশিদ মাহিন – সীতাকুণ্ড(চট্রগ্রাম)প্রতিনিধি :

বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর ২০)উপজেলার ফৌজদার হাট ক্যাডেট কলেজ কতৃপক্ষ স্থানীয়দের যাতায়াত রাস্তা বন্ধ করে দেওয়ায় বিকাল ৪টার দিকে স্থানীয়রা ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে।এসময় সড়কের দুই পাশে তীব্র যানজট সৃষ্টি হয়।এতে দুর্ভোগে পড়েছেন হাজার হাজার দুরপাল্লার যাত্রীরা।

চট্রগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার সলিপুর ইউনিয়নের ফৌজদারহাট ক্যাডেট কলেজ কতৃপক্ষ স্থানীয়দের যাতায়াত রাস্তা বন্ধ করে দেয়ার দাবিতে মহাসড়ক অবরোধ করে করেছে স্থানীয় বাসিন্দারা।

জানা যায়,উপজেলার ফৌজদার হাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ স্থানীয়দের ক্যাডেট কলেজ (সংলগ্ন গ্রাম) যাতায়াত রাস্তা বন্ধ করে দেয়াল নির্মাণের প্রতিবাদ জানিয়ে আসছিল দীর্ঘ দিন ধরে।২০১৪ সালে মহাসড়কের পাশে গেইট নির্মাণ করে স্থানীয়দের চলাফেরা নিয়ন্ত্রন করা শুরু করে ফৌজদার হাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ।

সম্প্রতি কলেজ কর্তৃপক্ষ জেলা প্রশাসনের মতামতের তোয়াক্কা না করে দেয়াল নির্মাণ করছে বলে জানান গ্রামবাসী।এসবের প্রতিবাদে শত শত নারী পুরুষ রাস্তায় জড়ো হয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে।

এসময় মিরসরাই থেকে চট্রগ্রাম গাড়ি করে যাওয়ার পথে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইন্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি গাড়ি থেকে নেমে স্থানীয়দের অভিযোগ শুনে ফৌজদার হাট ক্যাডেট কলেজ কতৃপক্ষের সাথে কথা বলেন এবং তার মধ্যস্থতায় আগামি রবিবার বৈঠকে বসে বিরোধ নিষ্পত্তিতে সম্মত হলে সন্ধ্যা ৬টার দিকে ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক অবরোধ তুলে নেয় এলাকাবাসী। 

এই বিষয়ে সীতাকুন্ড মডেল থানার ওসি তদন্ত সুমন বণিক বলেন, ফৌজদারহাট ক্যাডেট কলেজ কর্তৃপক্ষ একটি দেয়াল নির্মাণ করলে স্থানীয়রা তার প্রতিবাদে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে।পরে দু’পক্ষকে সমঝোতায় স্থানীয়রা রাস্তার অবরোধ তুলে নেয়।বর্তমানে মহাসড়কে সাভাবিক ভাবে গাড়ি চলাচল করছে।

আরও পড়ুন...

বোরহানউদ্দিনে অস্বাভা‌বিক চাল সহ নিত্য পণ্যের বাজার !

Staff correspondent

আজমিরীগঞ্জে বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান চেয়ারম্যানকে রাষ্ট্রিয় মর্যাদায় দাফন

Staff correspondent

রাজধানীতে সড়ক দুর্ঘটনায় নিহত ৩

Staff correspondent
bn Bengali
X