31 C
Dhaka
রবিবার, ১৮ অক্টোবর ২০২০, | সময় ৪:১৫ অপরাহ্ণ

২৫২ প্রবাসী নিয়ে সৌদি আরবের পথে ফ্লাইট

দীর্ঘদিন বন্ধ থাকার পর প্রায় ২৫২ জন প্রবাসীকে নিয়ে সৌদি আরবের রিয়াদের উদ্দেশে ঢাকা ছেড়েছে সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্সের একটি ফ্লাইট। মঙ্গলবার রাত ১২টা ৫৭ মিনিটের দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে ফ্লাইটটি।

সৌদি আরব থেকে ছুটিতে আসা কয়েক হাজার প্রবাসীর ভিসার মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩০ সেপ্টেম্বর। করোনাভাইরাস পরিস্থিতিতে সৌদি বাংলাদেশ বিমান যোগাযোগ বন্ধ ছিল দীর্ঘদিন। এ কারণে অনেক প্রবাসী দুশ্চিন্তার মধ্য দিয়ে সময় কাটাচ্ছেন। গত তিন দিন ধরে টিকিট না পেয়ে রাজধানীতে বিক্ষোভ করেছেন প্রবাসীরা।

সৌদি আরব বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে ১ অক্টোবর থেকে বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত দিয়েছে। তবে যাত্রীদের আসন বরাদ্দ শুরু করার আগে সৌদি আরবে ল্যান্ডিং পারমিশন আবশ্যক হলেও সেটির অনুমতি পায়নি বিমান। এ কারণে এখনও টিকিট বিক্রি শুরু করতে পারেনি বিমান।

এদিকে, সৌদি অ্যারাবিয়ান এয়ারলাইন্স ফ্লাইটের সংখ্যা বাড়াতে চাইলে অনুমতি দেবে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। সংস্থাটির চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান বলেন, এত দিন সৌদি আরবের সঙ্গে আমাদের আকাশ পথে যোগাযোগ পুরোপুরি বিচ্ছিন্ন ছিল। মধ্যপ্রাচ্যের অনেক দেশই ফ্লাইট শুরু করেছে। আমরা চাচ্ছিলাম সৌদি আরব থেকেও ফ্লাইট শুরু হোক; আমরা সর্বাত্মক সহযোগিতা করবো। সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূতের সঙ্গে কথা বলেছি। বাংলাদেশিদের ফিরে যেতে সাউদিয়া যে কয়টি ফ্লাইটের অনুমোদন চাইবে, আমরা দেবো। যেন প্রবাসীরা ফিরে যেতে পারেন। একইসঙ্গে আমাদের বিমান বাংলাদেশও যেন যেতে পারে সেজন্য কাজ করছি।

আরও পড়ুন...

করোনাভাইরাসে মার্কিন যুক্তরাষ্ট্রে মারা গেলেন  নড়াইলের নৌবাহিনীর সাবেক কর্মকর্তা

Staff correspondent

করোনার মধ্যেই মালদ্বীপ থেকে ফিরছেন দেড় হাজার প্রবাসী

Staff correspondent

কফিনে বন্দি আমেরিকান স্বপ্ন, দু’ভাইয়ের লাশ ঢাকার পথে

Al Mamun Sun
bn Bengali
X