26 C
Dhaka
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, | সময় ৭:৪৮ পূর্বাহ্ণ

ভারতে করোনায় মৃত্যু ১ লাখ ছোঁয়ার পথে

ভারতে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। একই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুও। শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৮১ হাজার ৪৮৪ জনের। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে আরও ১০৯৫ জনের। খবর এনডিটিভির।

নতুন সংক্রমণ ও মৃত্যুর জেরে ভারতে বেড়ে গেছে মোট সংক্রমণ ও মৃত্যু বেড়েছে। মোট করোনা আক্রান্তের সংখ্যা ৬৩ লক্ষ ৯৪ হাজার ৬৯ জন। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৫৩ লক্ষ ৫২ হাজার ৭৮। ভারতে বর্তমানে অ্যাক্টিভ কেস রয়েছে ৯ লক্ষ ৪২ হাজারের বেশি। করোনার জেরে মোট মৃত্যু হয়েছে ৯৯ হাজার ৭৭৩ জনের। যে কোনও সময় এই সংখ্যাটা ১ লক্ষ ছুঁতে পারে। তবে এরমধ্যেই দেশকে স্বাভাবিক রাখতে মরিয়া রয়েছে ভারতের কেন্দ্র সরকার। বুধবার প্রকাশ করা হয়েছে গাইডলাইন। আনলক ৫.০ পর্যায়ের জন্য এই গাইডলাইন প্রকাশ করা হয়েছে। এই গাইডলাইন মোতাবেক ১৫ই অক্টোবর থেকে খুলে যাচ্ছে বিভিন্ন সিনেমা হল ও এনটারটেনমেন্ট পার্ক। তবে সিনেমা হলে ৫০ শতাংশ দর্শক থাকতে পারবে বলে জানানো হয়েছে। 

জানা গেছে, পয়লা অক্টোবর থেকে ৩১শে অক্টোবর পর্যন্ত জারি থাকবে আনলক ৫.০। তবে আনলক ৫.০ হলে সংক্রমণ আরও বাড়ার আশঙ্কা অবশ্য এখনই উড়িয়ে দেওয়া যাচ্ছে না। বর্তমানে ভারতের দক্ষিণের এই দুই রাজ্যে করোনার সংক্রমণ উদ্বেগজনক আকার নিয়েছে।

আরও পড়ুন...

যুক্তরাষ্ট্রে বিনামূল্যে করোনা পরীক্ষার আইন চালু

Staff correspondent

পাকিস্তানে ভূমিকম্পে নিহত ৮, আহত শতাধিক

Staff correspondent

ডেঙ্গু ও মশা নিয়ন্ত্রণে ব্যবস্থা নেওয়া হয়েছে: বিবিসি বাংলাকে প্রধানমন্ত্রী

Staff correspondent
bn Bengali
X