27 C
Dhaka
মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, | সময় ৭:০৩ পূর্বাহ্ণ

৮৬ বছরের রেকর্ড ভাঙতে ৩ গোল দূরে আনসু ফাতি

স্পেনের জাতীয় দলের জার্সি পরে নিজের দ্বিতীয় ম্যাচেই ৯৫ বছরের বিরল এক রেকর্ড ভাঙেন বার্সেলোনার ‘বিস্ময় বালক’ আনসু ফাতি।

স্পেনের হয়ে সর্বকনিষ্ঠ গোলদাতার রেকর্ড গড়েন তিনি। সেই থেকে একের পর এক রেকর্ড গড়ে যাচ্ছেন ১৭ বছর বয়সী এই বার্সা স্ট্রাইকার।

এবার আরও একটি রেকর্ড ভাঙার দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আনসু ফাতি। তা হলো– লা লিগায় আর তিনটি গোল করতে পারলেই ৮৬ বছরের এক রেকর্ড ভাঙবেন তিনি।

৩ গোল করলে ফাতির গোল সংখ্যা হবে ১১। আর এতে লা লিগায় ১৮ বছর পূর্ণ হওয়ার আগে সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়বেন এই বার্সা স্ট্রাইকার।

১৮ বছর পূর্ণ হওয়া আগে স্পেনের শীর্ষ লিগে সবচেয়ে বেশি গোল করেছেন প্রয়াত ফুটবলার পাবলো পম্বো কুইন্তানা। রেসিং সান্তান্দেরের হয়ে লিগে ১১ গোল করেছিলেন তিনি।

১৯৩৪ সালে করা তার সেই রেকর্ডের পর ৮৬ বছর পেরিয়ে গেলেও তা অক্ষতই রয়ে গেছে।

লা লিগার নতুন মৌসুমে সুয়ারেজের অভাব বেশ ভালোই পূরণ করে যাচ্ছেন আনসু ফাতি। বৃহস্পতিবার সেল্টা ভিগোর বিপক্ষে অসাধারণ একটি গোল করেছেন ফাতি। এর আগে ভিয়ারিয়ালের বিপক্ষে জোড়া গোল করেন। সব মিলিয়ে এ পর্যন্ত লা লিগায় ফাতির গোল দাঁড়িয়েছে ৯টিতে।

এদিকে আগামী ৩১ অক্টোবর ১৮ পূর্ণ হবে আনসু ফাতির। এই সময়ের মধ্যে তিনটি গোল করতে পারলেই পম্বো কুইন্তানার রেকর্ডটি নিজের করে নেবেন ফাতি।

অর্থাৎ ৩১ অক্টোবরের আগে সেভিয়া, গেটাফে ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে তিনটি গোল পেতে হবে ফাতিকে, যা অসম্ভব বলে মনে করছেন না কেউ।

প্রসঙ্গত বার্সেলোনা তারকা আনসু ফাতির জন্ম আফ্রিকার দরিদ্র দেশ গিনি বিসাউতে। কিন্তু ফুটবলে তার দখল দেখে চোখ চড়াক গাছ হয়েছিল স্পেনের কোচ লুইস এনরিকের।

কষ্টিপাথরকে লুফে নিতে দেরি করেননি এনরিকে। বিস্ময়কর এই ফুটবল প্রতিভাকে দ্রুতই স্পেনের নাগরিকত্ব দিয়ে পরিয়ে দেয়া হয় জাতীয় দলের জার্সি।

তথ্যসূত্র: স্পোর্টস কিডা

আরও পড়ুন...

আর্জেন্টিনা ব্রাজিল মাঠে নামছে রাতে

Staff correspondent

রোনালদোর সঙ্গে নতুন লড়াই মেসির জোড়া ইতিহাস

Staff correspondent

মেসিকে পেতে ৭ হাজার কোটি টাকা দিতে প্রস্তুত ম্যান সিটি

Al Mamun Sun
bn Bengali
X