26 C
Dhaka
শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, | সময় ৬:৫৫ অপরাহ্ণ

হাথরসে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখা করলেন রাহুল-প্রিয়াঙ্কা

অবশেষে হাথরস ধর্ষণ কাণ্ডে নিহতের পরিবারের সঙ্গে দেখা করলেন কংগ্রেস নেতা রাহুল ও প্রিয়াঙ্কা গান্ধী। যোগী সরকারের কাছ থেকে অনুমতি আদায় করে শনিবার রাতে হাথরসের বুল গড়হী গ্রামে নির্যাতিতার বাড়িতে পৌঁছান তাঁরা। সঙ্গে ছিলেন কংগ্রেসের আরো তিন নেতা। সেখানে নির্যাতিতার পরিবারের সঙ্গে কথা বলেন তাঁরা। মন দিয়ে তাঁদের অভিযোগ শোনেন। নির্যাতিতার পরিবারের লোকজন প্রিয়াঙ্কাকে মেয়ের ছবিও দেখান।

হাথরস যাওয়া নিয়ে গত দু’দিন ধরে উত্তরপ্রদেশ সরকারের সঙ্গে টানাপড়েন চলছিল বিরোধীদের। অবশেষে শনিবার বিরোধীদের রাস্তা ছেড়ে দিতে বাধ্য হয় যোগী আদিত্যনাথের সরকার। রাজনৈতিক চাপে পড়েই যোগী সরকার তাঁদের হাথরসে ঢোকার অনুমতি দিতে বাধ্য হয়েছে বলে দাবি কংগ্রেসের।

এ দিন দুপুর আড়াইটা নাগাদ শশী তারুর-সহ দলের ৩০ জন সাংসদকে নিয়ে হাথরসের উদ্দেশে রওনা দেন রাহুল ও প্রিয়াঙ্কা। রূপালি টয়োটা ইনোভার স্টিয়ারিং ছিল প্রিয়াঙ্কার হাতেই। রাহুল তাঁর পাশে বসেছিলেন। পিছনে একটি বাসে ছিলেন দলের সাংসদরা। কিন্তু দিল্লি-নয়ডা ফ্লাইওয়েতে ওঠার মুখে তাঁদের রাস্তা আটকায় উত্তরপ্রদেশ পুলিশ। বলা হয়, কংগ্রেস নেতারা ১৪৪ ধারা লঙ্ঘন করছেন। সেখান থেকে ফিরে যেতে হবে তাঁদের। কিন্তু এক পা-ও পিছোবেন না বলে সাফ জানিয়ে দেন কংগ্রেস নেতারা। গাড়ি দাঁড় করিয়ে সেখানেই সমর্থকদের উদ্দেশে বক্তৃতা শুরু করেন রাহুল। তার ঘণ্টাখানেক পর তাঁদের হাথরসে যাওয়ার অনুমতি দেওয়া হয়।

এর আগে, বৃহস্পতিবার হাথরসে যাওয়ার চেষ্টা করে ব্যর্থ হন কংগ্রেস নেতারা। রাহুলকে গন্তব্যের অনেক আগেই আটকে দেওয়া হয়েছিল। হাথরসের বুল গড়হী গ্রামে নির্যাতিতার বাড়ি। সেই গ্রামে ঢোকার মুখে ব্যারিকেড বসিয়েছে পুলিশ। ওইদিন সংবাদমাধ্যমকেও সেখানে আটকে দেওয়া হয়েছিল। পুলিশ জানিয়েছিল বিশেষ তদন্তকারী দল (সিট)-এর তদন্ত শেষ না-হওয়া পর্যন্ত গ্রামে সংবাদমাধ্যমের প্রবেশ নিষেধ। হাথরসের অতিরিক্ত পুলিশ সুপার প্রকাশ কুমার বলেছিলেন, ‘বর্তমান আইন-শৃঙ্খলা পরিস্থিতির প্রেক্ষিতে বাইরের কোনো ব্যক্তি বা রাজনৈতিক প্রতিনিধিকে গ্রামে ঢুকতে দেওয়া হবে না।’

সূত্র: আনন্দবাজার।

আরও পড়ুন...

২৭ ফুট ভেসে যেতে পারে করোনা, কয়েক ঘণ্টা বাতাসে ভেসেও থাকতে পারে।

Staff correspondent

বাবরি মসজিদের মতো ঘটনা অন্যত্র ঘটবে না, সেই নিশ্চয়তা কি: প্রশ্ন সাবেক বিচারপতির

Staff correspondent

যুক্তরাষ্ট্রে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৮০ লাখ ছাড়ালো

Al Mamun Sun
bn Bengali
X