27 C
Dhaka
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, | সময় ৬:৪৩ পূর্বাহ্ণ

নারীর প্রতি প্রতিহিংসা বন্ধের দাবীতে নোবিপ্রবিতে মানববন্ধনে

এস আহমেদ ফাহিম,নোবিপ্রবি প্রতিনিধি :

নোয়াখালীর বেগমগঞ্জ সহ দেশব্যাপী ধর্ষণ ও নারীর বিরুদ্ধে সহিংসতার প্রতিবাদে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) মানববন্ধন হয়েছে।মানববন্ধনে দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষনকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।
আজ সোমবার(৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয় শহিদ মিনার প্রাঙ্গণে ‘নারীর প্রতি প্রতিহিংসা বন্ধ করুন’ নামে নোবিপ্রবি থিয়েটারের পক্ষ থেকে এ মানববন্ধনের আয়োজন করা হয়। 
নোবিপ্রবি থিয়েটার এর সভাপতি হাসিব আল আমিনের সঞ্চালনায় এতে উপস্থিত ছিলেন নোবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, সাধারণ সম্পাদক মো. মজনুর রহমান,নোবিপ্রবি থিয়েটারের উপদেষ্টা ও মাইক্রোবায়োলজি  বিভাগের চেয়ারম্যান  অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, অফিসার্স এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিন পলাশসহ বিভিন্ন বিভাগের শিক্ষার্থী, শিক্ষক,কর্মকর্তা এবং নোবিপ্রবি থিয়েটারের সদস্যবৃন্দ।

 মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর  বলেন, ‘দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষন বেড়েই চলেছে। পথেঘাটে নারীরা সামাজিকভাবে নিরাপত্তাহীন হয়ে পড়ছে। দিনদিন নরপশুরা হিংস্র হয়ে উঠেছে। দেশের বিভিন্ন স্থানে নারী নির্যাতন ও গণধর্ষনকারীদের অবিলম্বে গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।’
নোবিপ্রবি থিয়েটারের উপদেষ্টা অধ্যাপক ড. ফিরোজ আহমেদ বলেন, ‘বাংলাদেশে নারী ক্ষমতায়ন ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে কিন্তু তারপর ও কিছু অমানুষ নারীকে দূর্বল মনে করছে। বেগমগঞ্জসহ সারা বাংলাদেশে সকল ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি জানাচ্ছি। আইনের ফাঁক-ফোকর দিয়ে যেনো এসব পশুরা বের হয়ে না যেতে পারে। নারীকে সম্মান দিতে হবে এবং এধরনের পাশবিকতার সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।’

আরও পড়ুন...

করোনা: প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ১ দিনের বেতন দিবে নোবিপ্রবির শিক্ষকেরা 

Staff correspondent

বশেমুরবিপ্রবিতে “বাঁধন” র ২৩তম বর্ষপূর্তি নানা আয়োজনে উদযাপন।

Al Mamun Sun

জবিতে যত্রতত্র কার পার্কিং, গ্যারেজ ব্যবহারে অনীহা

Staff correspondent
bn Bengali
X