28 C
Dhaka
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, | সময় ২:৩৮ পূর্বাহ্ণ

ইসলামপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর সুরক্ষা মর্যাদা ও সহনশীলতা বিনির্মাণে মানবিক সহায়তা প্রকল্প অবহিত করন সভা

লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি ॥

ইসলামপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর সুরক্ষা, মর্যাদা ও সহনশীলতা বিনির্মাণে মানবিক সহায়তা প্রকল্প বিষয়ক অবহিত করন সভা সোমবার উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাসের, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, ব্র্যাকের হিউম্যানিটরিয়ান কর্মসূচি প্রধান ইমামুল আজম শাহী, জেলা সমন্বয়ক মুনীর হুসাইন খান ও ব্র্যাক হিউম্যানিটরিয়ান কর্মসূচির মাঠ সমন্বয়কারী জিএস মইনুল ইসলাম।
সভায় ইসলামপুর উপজেলার সকল জনপ্রতিনিধি, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, স্বাস্থ্য কর্মকর্তা, গণমাধ্যম কর্মী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও প্রকল্প সংশ্লিষ্ট কর্মকর্তা অংশ নেন।
বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর সুরক্ষা, মর্যাদা ও সহনশীলতা বিনির্মাণে মানবিক সহায়তা প্রকল্পের আওতায় ইসলামপুর উপজেলার চিনাডুলি ও পাথর্শী ইউনিয়নে বন্যায় ক্ষতিগ্রস্ত ঘর-বাড়ি ও কমিউনিটি অবকাঠামো মেরামতের জন্য ২ হাজার ৫৬০ পরিবারকে কাজের বিনিময়ে নগদ অর্থ প্রদান করা হবে। জীবিকা পূনর্বাসনের জন্য নারী প্রদান ও প্রতিবন্ধী সদস্য ভ’ক্ত ৫০৪ পরিবারকে ব্যবসা/ উপার্জন পরিকল্পনাসহ বিনাশর্তে পরিবার প্রতি নগদ অর্থ প্রদান।
পবিার পর্যায়ে পুষ্টি উন্নয়নের লক্ষে ২৫৬০ পরিবারকে কৃষি উপকরণ, বীজ, সার ও ক্ষুদ্র কৃষি সরঞ্জামাদি ক্রয়ের জন্য অর্থ প্রদান।
বন্যায় ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর সুরক্ষা, মর্যাদা ও সহনশীলতা বিনির্মাণে মানবিক সহায়তা প্রকল্প ব্র্যাকের সহায়তায় বাস্তবায়ন হবে।

আরও পড়ুন...

হাইকোর্টের নির্দেশ অমান্য করে নিয়োগ প্রদানের অভিযোগে কুড়িগ্রামের সাবেক ডিসির বিরুদ্ধে মানববন্ধন

Staff correspondent

গোবিন্দগঞ্জে হাইওয়ে পুলিশ অভিযান চালিয়ে ১৩৮ বোতল ফেন্সিডিল সহ ২ ব্যবসায়ী আটক

Staff correspondent

রাণীশংকৈলে দুই দিনে নতুন করে দুই ব্যাংক কর্মকর্তাসহ ৬ জন করোনায় আক্রান্ত শনাক্ত 

Staff correspondent
bn Bengali
X