31 C
Dhaka
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, | সময় ৩:৫৬ অপরাহ্ণ

আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৪৯৯

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। আর একদিনে নতুন রোগী শনাক্ত হয়েছে ১ হাজার ৪৯৯ জন। আজ মঙ্গলবার বিকেলে সংবাদমাধ্যমে বিজ্ঞপ্তি পাঠিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে দেশে করোনাভাইরাস পরিস্থিতির এই সবশেষ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আজ সকাল ৮টা পর্যন্ত শনাক্ত ১ হাজার ৪৯৯ জনকে নিয়ে দেশে করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭১ হাজার ৬৩১ জন হলো। আর গত এক দিনে মারা যাওয়া ৩০ জনকে নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা ৫ হাজার ৪০৫ জনে দাঁড়াল। স্বাস্থ্য অধিদপ্তরের হিসাব মতে, গত এক দিনে বাসা ও হাসপাতালে চিকিৎসাধীন আরও ১ হাজার ৬৫১ জন রোগী সুস্থ হয়ে উঠেছেন। এতে সুস্থ রোগীর মোট সংখ্যা বেড়ে ২ লাখ ৮৪ হাজার ৮৩৩ জরে দাঁড়িয়েছে।

বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত ৮ মার্চ। আর তা ২১ সেপ্টেম্বর এসে সাড়ে তিন লাখ পেরিয়ে যায়। এর মধ্যে গত ২ জুলাই ৪ হাজার ১৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়, যা এক দিনের সর্বোচ্চ শনাক্ত। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যুর তথ্য নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। ২৫ আগস্ট সেই সংখ্যা চার হাজার ছাড়িয়ে যায়। এর মধ্যে ৩০ জুন এক দিনেই ৬৪ জনের মৃত্যুর খবর জানানো হয়, যা এক দিনের সর্বোচ্চ মৃত্যু।

বিশ্বে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ইতিমধ্যে ৩ কোটি ৫৫ লাখ পেরিয়ে গেছে। আর মৃতের সংখ্যা পৌঁছেছে ১০ লাখ ৪৪ হাজারের ঘরে। জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তালিকায় বিশ্বে শনাক্তের দিক থেকে পঞ্চদশ স্থানে আছে বাংলাদেশ, আর মৃতের সংখ্যায় রয়েছে ২৯তম অবস্থানে।

আরও পড়ুন...

আশকোনা হজ ক্যাম্পে সেনা মোতায়েন

Staff correspondent

নড়াইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভ্রাম্যমান আদালতের অভিযান

Staff correspondent

করোনা আতঙ্কে ভারত-বাংলাদেশ মৈত্রী এক্সপ্রেস বন্ধ

Staff correspondent
bn Bengali
X