28 C
Dhaka
রবিবার, ১ নভেম্বর ২০২০, | সময় ১২:৪২ পূর্বাহ্ণ

এইচএসসি পরীক্ষা কবে, জানা যাবে কাল

করোনাভাইরাসের কারণে আটকে থাকা উচ্চমাধ্যমিক (এইচএসসি) বা সমমানের পরীক্ষা কবে সে বিষয়ে আগামীকাল বুধবার সিদ্ধান্ত জানা যেতে পারে। আজ মঙ্গলবার বা তার আগের দিন সোমবার এই সিদ্ধান্ত জানানোর কথা থাকলেও তা জানাতে পারেনি শিক্ষা মন্ত্রণালয়।

কবে এই পরীক্ষা হতে পারে জানতে চাইলে শিক্ষামন্ত্রী দীপু মনি আজ মঙ্গলবার বলেন, ‘আপনাদের (সাংবাদিক) সময় জানিয়ে দেব। যখন সময় জানানো হবে তখন বিস্তারিত জানানো হবে। আজ জানাতে পারব না। হয়তো কাল আপনাদের সঙ্গে কথা বলব।’

শিক্ষা মন্ত্রণালয় এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড সূত্রে জানা গেছে, আগামী মাসে এই পরীক্ষা নেওয়া যায় কি না তা নিয়েই মূলত আলোচনা চলছে। তবে কোনো দিনক্ষণ চূড়ান্ত হয়নি। অবশ্য এর আগে গত ৩০ সেপ্টেম্বর শিক্ষামন্ত্রী সাংবাদিকদের জানিয়েছিলেন, অন্তত চার সপ্তাহ সময় দিয়ে এ পরীক্ষা নেওয়া হবে।

ঢাকা শিক্ষাবোর্ডের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘তারা পরীক্ষা নেওয়ার জন্য প্রস্তুত আছেন। ১৫ দিন সময় পেলেই তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবেন।’

প্রসঙ্গত, এইচএসসি পরীক্ষা হওয়ার কথা ছিল এপ্রিলের শুরুতে। কিন্তু পরীক্ষা শুরুর আগ মুহূর্তে করোনার কারণে এ পরীক্ষা স্থগিত করা হয়। এ পরীক্ষায় মোট পরীক্ষার্থী ১৩ লাখের বেশি। পরীক্ষা হলে সেটি কীভাবে হবে তা নিয়েও নানা আলোচনা আছে।

আরও পড়ুন...

মোদিকে আমন্ত্রণের প্রতিবাদে ইসলামি দলের নতুন কর্মসূচি

Staff correspondent

এসএসসি ও সমমানের পরীক্ষা জেলায় প্রথম দিনে অনুপস্থিত ৮৫

Staff correspondent

১০৫ নম্বরে কল দিলেই জাতীয় পরিচয়পত্র সমস্যার সমাধান

Staff correspondent
bn Bengali
X